আজকের শিরোনাম :

করোনায় জার্মানিতে কুকুরের চাহিদা বেড়েছে বহুগুণ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৭ জানুয়ারি ২০২১, ১০:২৪

জার্মানদের কুকুর প্রেম বিশ্বখ্যাত। কুকুরপ্রেমি জার্মানদের করোনায় পোষাপ্রাণীল চাহিদা আরো বেড়ে গেছে। এজন্য কুকুরের দাম এখন আকাশচুম্বী। জার্মানভিত্তিক সংবাদ মাধ্যম ডয়েচে ভেলের এক প্রতিবেদনে এই তথ্য জানা যায়। 

কুকুর-বিড়ালের হঠাৎ এই চাহিদা মেটাতে প্রাণী আশ্রয়কেন্দ্র এবং প্রজননকারীরা এখন হিমশিম খাচ্ছে। ব্যার্নাডেটে ডিয়ার্কস মায়ারনামে এক জার্মান কুকুর বিক্রির ঘোষণা দিলে আগ্রহী ক্রেতাদের মধ্যে হুলস্থুল বেধে যায়। তিনি ঘোষণা করেন ২০২১ সালের ১২ মার্চ তিনি কুকর বিক্রি করবেন। তিনি ভেবেছিলেন হয়ত ১০/১২ জন ক্রেতা আগ্রহ দেখাবে। কিন্তু সেখানে বহু ক্রেতা সাড়া দেয়। 

ক্রেতারা এমনই মরিয়া যে যে কুকুরে বাচ্চা এখনো জন্মায়নি তাকেও অগ্রিম বুকিং দিয়ে রাখছে। যদিও তার ফোন নাম্বার প্রকাশ করা হয়নি তাতেই এমন অবস্থা!

ডয়েচে ভেলেকে এক টেলিফোন কলে ঐ ব্যক্তি জানান, কুকুর প্রজননকারীদের কাছ থেকে তিনি জানতে পেরেছেন, তাদের কাছে পোষা প্রাণীর চাহিদা রয়েছে আরো অনেক বেশি।

জার্মানরা এমনিতেই পোষাপ্রাণী ভালোবাসেন, বিশেষ করে কুকুর এবং বিড়াল। জার্মানির অ্যাসোসিয়েশন ফর ডগস-এর তথ্য অনুযায়ী, বিগত বছরগুলোর তুলনায় ২০২০ সালে শতকরা ২০ ভাগ বেশি কুকুর কিনেছে জার্মানরা।

করোনায় কুকুর কেনার প্রতি আগ্রহ বহুগুন বেড়েছে জার্মানদের।   

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ