‘জয় শ্রীরাম’ স্লোগান শুনে ভাষণই দিলেন না মমতা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৪ জানুয়ারি ২০২১, ১১:০৮

শনিবার বিজেপি সমর্থকদের ‘জয় শ্রীরাম’ স্লোগান শুনে ভাষণই দিলেন না পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ভিক্টোরিয়া মেমোরিয়াল পার্কে নেতাজি জয়ন্তী পালনের অনুষ্ঠানে গিয়েছিলেন সব দলের কর্মী আর নেতারা। আর সেখানেই ঘটে এমন কাণ্ড।

আনন্দবাজার জানায়, বিরক্ত মমতা বন্দ্যোপাধ্যায় ভাষণ না দিয়েই পোডিয়াম ছেড়েছেন এদিন। পরে যদিও সৌজন্যের খাতিরে শেষ পর্যন্ত মঞ্চে ছিলেন বাংলার মুখ্যমন্ত্রী। কিন্তু অনুষ্ঠানের মঞ্চে মনোযোগের দেখা মেলেনি তার মুখে।

জানা যায়, সঞ্চালক মমতাকে ডাকার পরেই যখন তিনি মঞ্চের চেয়ার ছেড়ে পোডিয়ামের দিকে আগাবেন তখনই ‘জয় শ্রীরাম’ স্লোগান দিতে শুরু করে বিজেপি সমর্থক- কর্মীরা। যা শুনে বিরক্ত হন মমতা। সঞ্চালক এসময় সবাইকে শান্ত হওয়ার কথা বলেন। কিন্তু তত ক্ষণে যা হওয়ার হয়ে গিয়েছে। মমতা প্রচণ্ড বিরক্ত হয়ে পোডিয়ামের সামনে দাঁড়িয়ে প্রথমেই হিন্দিতে বলেন, ‘আমার মনে হয়, সরকারি অনুষ্ঠানের একটা শালীনতা থাকা উচিত। এটা কোনও রাজনৈতিক দলের কর্মসূচি নয়। এটা সমস্ত দলেরই কর্মসূচি। জনতার কর্মসূচি।’

এর পরে মমতা বলেন, ‘আমায় এখানে আমন্ত্রণ জানানোর জন্য আমি প্রধানমন্ত্রী এবং কেন্দ্রীয় সংস্কৃতি-মন্ত্রীর কাছে কৃতজ্ঞ। কিন্তু কাউকে আমন্ত্রণ করে বেইজ্জত করাটা শোভনীয় নয়। এর প্রতিবাদে আমি এখানে কিছু বলছি না। জয় হিন্দ! জয় বাংলা!’ আর এর পরেই মমতা পোডিয়াম ছেড়ে নিজের আসনে বসেন। কিন্তু সেখানে নীরবে বসেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ