আজকের শিরোনাম :

সপ্তাহ ধরে অপেক্ষায় হাসপাতাল গেটে কুকুর

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৩ জানুয়ারি ২০২১, ০৯:৫৯

মনিব অসুস্থ হয়ে হাসপাতালের বেডে শুয়ে আছেন সপ্তাহ যাবত। আর মনিবের অপেক্ষায় হাসপাতালে বাইরে তার পালিত কুকুর!হাসপাতাল থেকে মনিব বের হওয়ার পরই বাড়ি ফিরে কুকুরটি। ঘটনাটি ঘটেছে তুরস্কের উত্তর-পূর্বাঞ্চলীয় শহর ট্রাবজনে।

জানা গেছে, ছোট ওই কুকুরটির নাম বোনচাক এবং তার মনিব সিমাল সিনতার্ক (৬৮)। গত ১৪ জানুয়ারি মস্তিষ্কে রক্তজমাট বাঁধার জন্য হাসপাতালে ভর্তি হন মনিব সিনতার্ক।

সিনতার্ককে যে অ্যাম্বুলেন্স করে হাসপাতালে নেয়া হয় তার পেছনে ছুটতে ছুটতে হাসপাতাল প্রাঙ্গণে পৌঁছায় কুকুরটি। মনিব সিনতার্ককে হাসপাতালের ভেতরে নেয়ার পর বাইরেই অবস্থান করতে থাকে প্রভুভক্ত কুকুরটি। প্রায় এক সপ্তাহ হাসপাতালের বাইরে অবস্থানের এই সময় হাসপাতালের কর্মীরা মাঝে মধ্যে খাবার দিতো কুকুরটিকে। এর মধ্যে তাকে কয়েকবার বাসায় নেয়ার চেষ্টা করেছে সিনতার্কের মেয়ে। কিন্তু প্রতিবারই কুকুরটি পালিয়ে আবার হাসপাতালেই চলে আসতো।

সিনতার্কের পরিবার জানিয়েছে, তাদের অ্যাপার্টমেন্টটি হাসপাতালের কাছাকাছি ছিল। কুকুরটি কিভাবে বাসা থেকে পালাতো তা জানতেন না তারা। প্রায় এক সপ্তাহ চিকিৎসাকালীন কুকুরটিকে আশ্বস্ত ও সান্ত্বনা দেয়ার জন্য মনিব সিনতার্ক জানালা দিয়ে কয়েকবার যোগাযোগের চেষ্টা করেছিল।

সিনতার্ক জানিয়েছেন, নয় বছর ধরে আমার সঙ্গে রয়েছে বোনচাক। সে হাসপাতালে থাকার সময় কুকুরটিকে খুব মিস করেছেন বলেও জানিয়েছেন।

হাসপাতালের যোগাযোগ বিষয়ক পরিচালক ফাউত উগুর জানিয়েছেন, কুকুরটি কারো জন্য হুমকির ছিল না। সকলে মনিবের সঙ্গে কুকুরের এই বিরল সম্পর্কটি দেখছিল। বিষয়টি সবাইকে আনন্দিত করেছে।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ