৭ জাতি নিয়ে সুদানের দারফুরে জয় বাংলা ভলিবল টুর্নামেন্ট উদ্বোধন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ জানুয়ারি ২০২১, ১৪:১০ | আপডেট : ২২ জানুয়ারি ২০২১, ১৪:১৫

সুদানিজ সময় বিকাল ৪ টা ৩০ ঘটিকায় ভার্চুয়াল টেলি যোগাযোগের মাধ্যমে উনামিড শান্তিরক্ষা মিশনের ভারপ্রাপ্ত পুলিশ কমিশনার ও পুলিশ চিফ অফ স্টাফ জেনারেল আমাদো মান্না ৭টি দেশের প্রতিযোগী নিয়ে আয়োজিত - জয় বাংলা ভলিবল টুর্নামেন্টের উদ্বোধন ঘোষনা করেন।
টুর্নামেন্টের সফল আয়োজক বাংলাদেশ ফর্মড পুলিশ ইউনিট তাদের বঙ্গবন্ধু ক্যাম্পের মাঠে ১০দিন ব্যাপি এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে।


টুর্নামেন্টের অংশগ্রহণকারী দেশ গুলো হল স্বাগতিক বাংলাদেশ, জিবুতি, রোয়ান্ডা, ইন্দোনেশিয়া, কেনিয়া, ঘাম্বিয়া ও তাঞ্জানিয়া। ভারপ্রাপ্ত পুলিশ প্রধান উদ্বোধন অনুষ্ঠানে এই টুর্নামেন্ট আয়োজন করার জন্য ব্যানএফপিইউ এর কমান্ডার মোহাম্মদ আব্দুল হালিম কে ধন্যবাদ জানান। ৭ জাতির এই টুর্নামেন্টের মাধ্যমে পারস্পারিক সহমর্মিতা বৃদ্ধি পাবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। উনামিড মিশন সমাপ্তের পথে এই টুর্নামেন্ট আয়োজন কে সাহসিকতার পরিচয় দেয়াই বাংলাদেশ পুলিশকে তিনি ধন্যবাদ প্রদান করেন।


ব্যানএফপিইউ এর কমান্ডার তার বক্তব্যে বলেন, মুজিব বর্ষের সময় আমাদের প্রানের স্লোগান জয় বাংলা নামে টুর্নামেন্ট আয়োজন করতে পেরে আমরা গর্বিত। তিনি বলেন, আমাদের সাধ আছে, কিন্তু অনেক সময় সাধ্য থাকে না, তারপরেও মিশন শেষ সময়কালীন ৭টি দেশের অংশগ্রহণকারীদের স্মৃতীতে জয় বাংলা ও বঙ্গবন্ধু কে ধরে রাখতে এই আয়োজন।


এই টুর্নামেন্ট চলবে আগামী ৩১ জানুয়ারি পর্যন্ত। এম আই জাহিদ বলেন, ইতিমধ্যে ব্যানএফপিইউ কমান্ডারের নের্তৃত্বে আমরা বিদেশের মাটিতে ২ বার মিনি ম্যারাথনসহ জাতির পিতাকে বিশ্ববাসীর কাছে পরিচয় করে দিতে নানা কর্মসূচী গ্রহণ করেছি।


উদ্বোধন অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন জিবুতির কমান্ডার মেজর উসমান ইয়াসিন জামা, নেপালের কমান্ডার এসপি সুরেন্দ্রা মাইনালি, রোয়ান্ডা ডেপুটি কমান্ডার লে কর্নেল আদোল উগুন্দা সহ ব্যানএফপিইউ সকল কমান্ড স্টাফ ও ফোর্সগন। উদ্বোধন অনুষ্ঠানে বাংলাদেশের সবুজ দল ৩-০ ব্যবধানে লাল দলকে পরাস্থ করেন।

এবিএন/ইমরান/জসিম/এসই 

এই বিভাগের আরো সংবাদ