আজকের শিরোনাম :

হোয়াইট হাউসের চিফকে বরখাস্ত করলেন বাইডেন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২১ জানুয়ারি ২০২১, ১২:১৪

ক্ষমতা নিয়ে প্রথম দিনেই হোয়াইট হাউসের চিফ উশার তিমোথি হারলেথকে বরখাস্ত করলেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন। মার্কিন গণমাধ্যম সূত্রে এ খবর জানা গেছে।

যুক্তরাষ্ট্রের প্রথা অনুযায়ী, বিদায়ী প্রেসিডেন্টরা উত্তরসূরিকে হোয়াইট হাউসে স্বাগত জানালেও জো বাইডেন ও ফার্স্ট লেডি জিল বাইডেনকে স্বাগত জানাননি ট্রাম্প দম্পতি।

বিদায়ী প্রেসিডেন্ট ও ফার্স্ট লেডির পরিবর্তে জো ও জিল বাইডেনকে হোয়াইট হাউসে স্বাগত জানানোর কথা ছিল হোয়াইট হাউজের সূচনা প্রধান তিমোথি হারলেথের। ধারণা করা হচ্ছে. তার পদে নতুন প্রেসিডেন্ট ও ফার্স্ট লেডির কাছের কেউ এই পদে নিয়োগ পেতে পারেন।

২০১৭ সালে তিমোথি হারলেথকে হোয়াইট হাউসে নিয়োগ দিয়েছিলেন মেলানিয়া ট্রাম্প। হারলেথ ওয়াশিংটন ডিসির ট্রাম্প আন্তর্জাতিক হোটেল থেকে হোয়াইট হাউসে এসেছিলেন। সেখানে তিনি কক্ষের ব্যবস্থাপকের  দায়িত্বে ছিলেন। তিনি ওবামা প্রশাসনের হোয়াইট হাউস চিফ অ্যাঞ্জেলা রেইডের স্থলাভিষিক্ত হয়েছিলেন।

অ্যাঞ্জেলা রেইড ২০১১ সালে প্রথম নারী হিসেবে এই পদে দায়িত্ব পালন করে ইতিহাস রচনা করেছিলেন। তিনি এর আগে ওয়াশিংটনের ঠিক বাইরে পেন্টাগন সিটির রিটজ কার্লটনে জেনারেল ম্যানেজার ছিলেন। ট্রাম্প দম্পতি হোয়াইট হাউসের দায়িত্ব নেওয়ার কয়েক মাস পরেই তাকে বরখাস্ত করা হয়েছিল।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ