যুক্তরাজ্যে করোনায় সর্বোচ্চ মৃত্যু রেকর্ড

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২১ জানুয়ারি ২০২১, ১০:৪৯

যুক্তরাজ্যে করোনাকালের সব রেকর্ড ভঙ্গ করে বুধবার সর্বোচ্চ মৃত্যু হয়েছে। মৃত্যুর মিছিলে যোগ দিয়েছেন আরও ১ হাজার ৮২০ জন। এর আগে দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু ছিল গত মঙ্গলবার ১ হাজার ৬১০ জন।

এ নিয়ে দেশটিতে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৯৩ হাজার ২৯০ জনে। এই পরিসংখ্যানে সকাল ৯টা পর্যন্ত হাসপাতাল ও হাসপাতালের বাইরে করোনায় মৃতের সংখ্যা যুক্ত করা হয়েছে। 

এদিকে বুধবার করোনায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৩৮ হাজার ৯০৫ জন। মঙ্গলবার এই সংখ্যা ছিল ৩৩ হাজার ৩৫৫ জন, সোমবার ছিল ৩৭ হাজার ৫৩৫ জন। বুধবার সকাল ৯টা পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৩৫ লাখ ৫ হাজার ৭৫৪ জন।

গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন আরও তিন হাজার ৮৮৭ জন। এ পর্যন্ত ভ্যাকসিনের প্রথম ডোজ নিয়েছেন ৪৬ লাখ ৯ হাজার ৭৪০ জন।

যুক্তরাজ্যের হাসপাতালগুলোর মধ্যে ইংল্যান্ডে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন এক হাজার ২৭ জন, স্কটল্যান্ডে ৯২ জন, ওয়েলসে ৪৪ জন। নর্দান আয়ারল্যান্ডে তথ্য এখনো পাওয়া যায়নি।

করোনা মহামারির ভয়ালগ্রাসে যুক্তরাজ্যের বাংলাদেশি কমিউনিটিতে আতঙ্ক বিরাজ করছে। বিভিন্ন সামাজিক যোগাযোগ ও গণমাধ্যমে প্রতিদিন আসছে পরিচিতজনদের আক্রান্ত ও মৃত্যুর খবর। 
খবর বিবিসি

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ