আজকের শিরোনাম :

কেরলের পাশে পশ্চিমবঙ্গ: ১০ কোটি টাকা ত্রাণ ঘোষণা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২০ আগস্ট ২০১৮, ০৯:১২ | আপডেট : ২০ আগস্ট ২০১৮, ১০:৫৬

ঢাকা, ২০ আগস্ট, এবিনিউজ : কেরলের বন্যাদুর্গতদের পাশে দাঁড়াতে ১০ কোটি টাকা ত্রাণ সাহায্য ঘোষণা করল পশ্চিমবঙ্গ সরকার। রবিবার টুইটে একথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কেরলের মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে এই অর্থ পাঠানো হবে বলে জানান মুখ্যমন্ত্রী।

কেরলের বন্যাদুর্গতদের পাশে দাঁড়িয়ে শনিবারই সমবেদনা জানিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। লিখেছিলেন, কোনও শব্দই যথেষ্ট নয়। কেরলের সমস্ত ভাই - বোনকে বলছি, তোমাদের প্রত্যেকের জন্য প্রার্থনা করছি আমারা। যাঁরা প্রিয়জনদের হারিয়েছেন তাঁদের সমবেদনা জানাই। বন্যার সঙ্গে যাঁরা লড়াই করছেন তাঁদের বিধাতা শক্তি দিন।

পর দিন কেরলের মানুষ জন্য ১০ কোটি টাকা ত্রাণ ঘোষণা করলেন তিনি। সঙ্গে মুখ্যমন্ত্রী লেখেন, দুর্যোগ মোকাবিলায় সব রকম সাহায্যের আশ্বাস দিয়েছেন তিনি। কেরলের দ্রুত স্বাভাবিক হবে বলে আশাপ্রকাশ করেছেন তিনি।

শনিবারই কেরলের বন্যাপ্লাবিত এলাকা পরিদর্শন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এর পর ৫০০ কোটি টাকার ত্রাণ ঘোষণা করেন তিনি। কেরলের জন্য ইতিমধ্যে ত্রাণ ঘোষণা করেছে হরিয়ানা, ওড়িশা-সহ একাধিক রাজ্য। সেনা ও বিপর্যয় মোকাবিলা বাহিনীর পাশাপাশি ত্রাণকাজে ঝাঁপিয়েছে ভারতীয় রেল-সহ বিভিন্ন সরকারি ও বেসরকারি সংস্থা।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ