আজকের শিরোনাম :

যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় প্রায় এক লাখ করোনা রোগী শনাক্ত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩১ অক্টোবর ২০২০, ১১:০৫ | আপডেট : ৩১ অক্টোবর ২০২০, ১১:১২

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের ভোটের বাকি আর মাত্র তিন দিন। এমন গুরুত্বপূর্ণ সময়ে দেশটিতে আবারও হু হু করে বাড়তে শুরু করেছে নভেল করোনাভাইরাসের সংক্রমণ। বিশ্বখ্যাত পরিসংখ্যান সাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, গত বৃহস্পতিবার ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে এক লাখ এক হাজার ৪৬১ জন নতুন করে করোনায় আক্রান্ত শনাক্ত হয়।

যুক্তরাষ্ট্রে ৯৭ হাজার নতুন কোভিড-১৯ রোগী শনাক্তের কথা জানিয়েছে ফিন্যান্সিয়াল টাইমস। এদিকে জনস হপকিনস ইউনিভার্সিটির বরাত দিয়ে সিএনএন ও বিবিসির খবরে এ সংখ্যা ৯১ হাজার বলে জানানো হয়।

সিএনএন জানায়, করোনা শুরু হওয়ার পর থেকে একদিনের হিসাবে বৃহস্পতিবারের কোভিড-১৯ রোগীর সংখ্যাই সর্বাধিক। এর আগের দিন গত বুধবার সাড়ে ৮৮ হাজারের বেশি করোনা রোগী চিহ্নিত হয় যুক্তরাষ্ট্রে। করোনার শুরু থেকে এ পর্যন্ত রোগী শনাক্তে সর্বাধিক পাঁচটি দিনই ছিল গত আট দিনের মধ্যে। এই ৮ দিনে ১০ লাখের বেশি করোনা রোগী শনাক্ত হয়েছে। সেকেন্ডে সেকেন্ডে করোনা পজিটিভ রোগীর তথ্য মিলছে।

টেক্সাস অঙ্গরাজ্যে গত বৃহস্পতিবার ছয় হাজার ৮১৯ জনের করোনা পজিটিভ আসে। উল্লেখযোগ্য হারে বেড়েছে সামরিক বাহিনীর করোনায় আক্রান্তের সংখ্যা। এদিন এক হাজার ৮৫৮ জন সামরিক ব্যক্তি করোনায় আক্রান্ত হন।

গতকাল শুক্রবার জানানো হয়, গত একদিনে ইলিনয়, ইন্ডিয়ানা, মেইনে, মিশিগান, মিনেসোটা, নিউ মেক্সিকো, নর্থ ক্যারোলাইনা, নর্থ ডাকোটা এবং ওহাইও অঙ্গরাজ্যে একদিনে সর্বোচ্চ করোনা রোগী শনাক্ত হয়েছে।

আজ শনিবার সকাল পর্যন্ত যুক্তরাষ্ট্রে করোনায় দুই লাখ ৩৫ হাজার ১৫৯ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত আক্রান্ত হয়েছে ৯৩ লাখ ১৬ হাজার ২৯৭ জন। সুস্থ হতে পেরেছে ৬০ লাখ ২৪ হাজার ১২ জন।

বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদন অনুযায়ী দেশটিতে এই মাসে তৃতীয়বারের মতো করোনায় এক হাজারের বেশি মৃত্যু হয়েছে।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ