আজকের শিরোনাম :

পশ্চিমারা আবার ক্রুসেড শুরু করতে চায় : এরদোয়ান

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৯ অক্টোবর ২০২০, ০৯:৩৭

ফ্রান্সসহ ইসলামকে আক্রমণ করা পশ্চিমা দেশগুলো আবার ক্রুসেড বা ধর্মযুদ্ধ শুরু করতে চায় বলে মন্তব্য করেছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েব এরদোয়ান। বুধবার তুর্কি পার্লামেন্টে দেওয়া এক ভাষণে তিনি এমন মন্তব্য করেন।

তুর্কি প্রেসিডেন্ট বলেন, দুর্ভাগ্যবশত আমরা এমন এক প্রতিকূল সময় অতিক্রম করছি যখন ইসলাম, মুসলিম ও বিশ্বনবীকে অবমাননা করা হচ্ছে। এটি ক্যানসারের মতো ছড়িয়ে পড়েছে। বিশেষ করে ইউরোপীয় নেতাদের মধ্যে এমন প্রবণতা দেখা যাচ্ছে। এমনকি ইউরোপীয় দেশগুলো ইসলামের প্রতি এ বিদ্বেষ গোপন করারও কোনো প্রয়োজন বোধ করে না।

এরদোয়ান বলেন, কথিত ব্যঙ্গচিত্রের মাধ্যমে যারা আমাদের নবীকে ব্যঙ্গ করার দুঃসাহস করে এমন কলঙ্কিত লোকদের সম্পর্কে আমার কিছু বলার প্রয়োজন নেই।

তিনি বলেন, আমরা (মুসলমানরা) এমন একটি জাতি যারা কেবল আমাদের নিজের ধর্মকেই নয়, বরং অন্যান্য ধর্মের মূল্যবোধকেও সম্মান করি। আমাদের এ মূল্যবোধকেই এখন টার্গেট করা হচ্ছে। তারা যাই করুক না কেন; আমরা আমাদের ন্যায়সঙ্গত অবস্থান ত্যাগ করব না।

তুর্কি প্রেসিডেন্ট বলেন, বুদ্ধিমান ইউরোপিয়ানদের প্রতি অনুরোধ করছি, নিজেদের ও আপনাদের সন্তানদের উজ্জ্বল ভবিষ্যতের জন্য এ বিপজ্জনক প্রবণতার বিরুদ্ধে এখনই ব্যবস্থা নিন।

মহানবী (সা.)-এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের জেরে এক মুসলিম উগ্রবাদী কর্তৃক একজন ইতিহাস শিক্ষককে হত্যার পর থেকেই উত্তপ্ত ফ্রান্স। ওই ঘটনার পর অন্তত ৫০টি মসজিদ ও মুসলিম-অধ্যুষিত এলাকায় ভয়াবহ অভিযান চালায় দেশটির নিরাপত্তা বাহিনী। মহানবী (সা.)-এর ব্যঙ্গচিত্র প্রকাশ অব্যাহত রাখার ঘোষণা দেন দেশটির প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ। তার এ ঘোষণায় মুসলিম বিশ্বে তীব্র প্রতিক্রিয়া তৈরি হয়।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ