আজকের শিরোনাম :

মাদুরোর অনুষ্ঠানে ড্রোন হামলার দায় স্বীকার সাবেক পুলিশ কর্মকর্তার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৮ আগস্ট ২০১৮, ১৩:৪৭

ঢাকা, ০৮ আগস্ট, এবিনিউজ : ভেনিজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরোর এক অনুষ্ঠানে ড্রোন থেকে বিস্ফোরণ ঘটানোর দায় স্বীকার করেছেন দেশটির সাবেক এক পুলিশ কর্মকর্তা। 

একটি শহরের পুলিশ প্রধান হিসেবে দায়িত্ব পালন করেছেন ৫২ বছর বয়সী এ মাদুরোবিরোধী। 

শনিবার রাজধানী কারাকাসে দেশটির সেনাবাহিনীর ৮১তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে বক্তব্য দেওয়ার সময় ওই বিস্ফোরণ ঘটানো হয়। এতে ৭ সেনাসদস্য আহত হয়।

ওই বিস্ফোরণের পর মাদুরো দাবি করেছেন, তাকে হত্যার উদ্দেশ্যে পর পর দুটি বিস্ফোরণ ঘটানো হয়েছে।

কলম্বিয়ার রাজধানী বোগোতায় বার্তা সংস্থা রয়টার্সকে দেওয়া সাক্ষাৎকারে সালভাতর লুচেসি নামের ওই সরকারবিরোধী অ্যাক্টিভিস্ট বলেছেন, মাদুরো-বিরোধী মিলিট্যান্টদের, ভেনিজুয়েলায় যা ‘রেজিসট্যান্স’ (প্রতিরোধ) নামে পরিচিত, সামান্য সহযোগিতা নিয়ে তিনিই ওই ড্রোন হামলার ব্যবস্থা করেছেন। সরকারবিরোধী আন্দোলনের কারণে এর আগে তার জেল হয়েছিল।

লুচেসি বলেছেন, মাদুরোর বিরুদ্ধে সশস্ত্র আন্দোলনের অংশ হিসেবেই এই হামলা। তবে ওই হামলায় নিজের ঠিক কী ভূমিকা ছিল তা বলতে অস্বীকৃতি জানিয়েছেন লুচেসি।

সশস্ত্র সংগ্রাম অব্যাহত থাকবে জানিয়ে রয়টার্সকে তিনি বলেন, ‘আমাদের একটা লক্ষ্য আছে, কিন্তু এই মুহূর্তে সেটা আমরা পুরোপুরি বাস্তবায়ন করতে সক্ষম নই।’

তবে লুচেসির এই স্বীকারোক্তি নিয়ে ভেনিজুয়েলার তথ্য মন্ত্রণালয়ে যোগাযোগ করা হলেও কোনো মন্তব্য পাওয়া যায়নি বলে জানিয়েছে রয়টার্স।

উল্লেখ্য, ২০১৪ সালে কারাবোবো প্রদেশের স্যান দিয়েগো মিউনিসিপ্যালেটির পুলিশের প্রধান থাকা অবস্থায় মাদুরোবিরোধী বিক্ষোভকারীদের বিরুদ্ধে ব্যবস্থা না নিয়ে আলোচনায় আসেন লুচেসি। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশ অমান্য করায় ওই সময় তার ১০ মাসের জেল হয়।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ