বিরোধীদের বোলিং সামলে কতদিন ক্রিজে থাকবেন ইমরান?

  জি নিউজ

২০ অক্টোবর ২০২০, ১৬:৪২ | অনলাইন সংস্করণ

করাচির এক সভা থেকে ইমরানের বিরুদ্ধে তীব্র আক্রমণ শানালেন নওয়াজ-কন্যা মরিয়ম। বিরোধীদের জোট বাঁধতে দেখে এবং বিরোধীদের জনসভায় বিপুল জমায়েত দেখে ইমরান যে ভয় পেয়ে যাচ্ছেন, সে কথা উল্লেখ করে তিনি আক্রমণ করেছেন ইমরানকে।

মেয়াদ ফুরনোর প্রায় আড়াই বছর আগেই চাপে ইমরান খান ও তার সরকার। বস্তুত পাক ক্রিকেটের রাজপুত্রকে দেশের সিংহাসন থেকে সরাতে জোট বেঁধেছে পাকিস্তানের ১১টি রাজনৈতিক দল। নওয়াজের দল এবং বিলাবলের দল ছাড়াও যোগ দিয়েছে ছোট-বড় মিলিয়ে আরও ৯টি দল। গড়ে উঠেছে 'পাকিস্তান ডেমোক্র্যাটিক মুভমেন্ট' (পিডিএম)।

গত মাসেই জোটটি তৈরি হয়েছিল। এক-একটি শহরে কর্মসূচি করে তারা ইমরান সরকারকে আক্রমণ করছিল। সোমবারের সভা তারই অন্যতম। তবে ছবিটা পরিষ্কার হচ্ছিল শুক্রবার থেকেই। প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ় শরিফের ভার্চুয়াল বক্তৃতা শুনবেন বলে সেদিন লাহোরের কাছে গুজরানওয়ালায় ভিড় করেছিলেন লক্ষাধিক মানুষ।

করাচির সভা থেকে নওয়াজ-কন্যা মরিয়ম বলেন, ইমরান দিনের পর দিন দেশবাসীর প্রতি অবিচার করেছেন। দেশের সেনাবাহিনীকে ইমরানের নিজের অস্ত্র হিসেবে ব্যবহার করা নিয়েও সমালোচনা করেন তিনি। এর পরেই অবশ্য মরিয়ম জানান, তাঁরা সেনাবাহিনীর বিরুদ্ধে নন। 

এই বক্তৃতার কয়েক ঘণ্টা পরেই মরিয়মের স্বামীকে গ্রেফতার করে করাচি পুলিশ। এ নিয়ে মরিয়ম প্রতিহিংসার অভিযোগ তোলেন। পরে জামিনে ছাড়া হয় তার স্বামীকে।

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ