করোনার ভ্যাকসিন আবিষ্কার হলে বাংলাদেশও পাবে: স্বাস্থ্য ডিজি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১১ আগস্ট ২০২০, ১৭:২২

করোনা ভাইরাসের ভ্যাকসিন আবিষ্কার হলে বিশ্বের অন্যান্য দেশের ন্যায় বাংলাদেশও পাবে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের নব-নিযুক্ত মহা-পরিচালক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম।

তিনি বলেন, করোনার ভ্যাকসিন উৎপাদনকারী প্রতিষ্ঠান গ্যাভির সাথে চুক্তি হয়েছে, কথাও হয়েছে। বাংলাদেশ কিভাবে আগে ভ্যাকসিন পেতে পারে সেই সুবাদে স্বাস্থ্য অধিদপ্তরকে দিক নির্দেশনা দেয়া হয়েছে।

মঙ্গলবার (১১ আগস্ট) বেলা সাড়ে ১১টায় গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধের বেদীতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, দেশে করোনা টেস্টের জন্য পর্যাপ্ত কিট মজুত আছে কোন সঙ্কট নেই। সারাদেশে ৮০টি পিসিআর ল্যাব স্থাপন করা হয়েছে। প্রয়োজন হলে আরও পিসিআর ল্যাব স্থাপন করা হবে।

তিনি বলেন, আশঙ্কা রয়েছে শীতে করোনার প্রকোপ আরো বাড়তে পারে। সেজন্য পরিকল্পনা তৈরি করা হবে। সারাদেশে বিপুল সংখ্যক চিকিৎসক ও স্বাস্থ্য কর্মী আক্রান্ত হলেও স্বাস্থ্যসেবা ভেঙে পড়ার কোন আশঙ্কা নেই বলেও তিনি জানান।
 
এর আগে তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধ বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান। পরে বঙ্গবন্ধু ও পরিবারের নিহত সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ