আজকের শিরোনাম :

ঔষধ প্রশাসনের অনুমোদন পেল মিনিস্টার সার্জিক্যাল মাস্ক

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০২ জুলাই ২০২০, ১১:৪৬

করোনা মহামারির এ দুর্যোগময় সময়ে অতি প্রয়োজনীয় বস্তু সার্জিক্যাল মাস্ক। এ সময়ে যখন উচ্চ মূল্যে বাজার সয়লাব নিম্নমানের সিঙ্গেল লেয়ারের মাস্কে। এ সময় জাতীয় ক্রান্তিলগ্নে মিনিস্টার নিয়ে এলো হাই কোয়ালিটির মেল্ট ব্লন সমৃদ্ধ ট্রিপল লেয়ার সার্জিক্যাল মাস্ক, যা প্রায় ৯৯% ভাইরাস প্রতিরোধক। সম্প্রতি বাংলাদেশ ঔষধ প্রশাসন অধিদপ্তর কর্তৃক মিনিস্টার হাই-টেক পার্ক লিমিটেডকে ‘সার্জিক্যাল মাস্ক’ উৎপাদন ও বাজারজাতকরণের অনুমতিপত্র প্রদান করেছে।

মিনিস্টার সার্জিক্যাল মাস্ক মেল্ট ব্লন সমৃদ্ধ ৩ স্তরের প্রটেক্টিভ, যা প্রায় ৯৯% ব্যাকটেরিয়ারোধক ক্ষমতাসম্পন্ন। এটি করোনা ভাইরাসসহ অন্যান্য রোগ-জীবাণু থেকে সুরক্ষা নিশ্চিত করবে।

এ ছাড়া চলমান করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে মাস্ক ব্যবহার করা খুবই জরুরি। এই সংক্রমণ ঠেকাতে বিশ্বের বহু দেশের পাশপাশি বাংলাদেশেও মাস্ক ব্যবহৃত হচ্ছে।

মিনিস্টার হাই-টেক পার্ক লিমিটেডের চেয়ারম্যান ও এফবিসিসিআইয়ের ডিরেক্টর এমএ রাজ্জাক খান (রাজ) বাজারে সুলভমূল্যে মাত্র ১০ টাকায় এ মাস্ক সরবরাহ করার কথা ঘোষণা করে বলেন, কোনো ব্যবসায়িক উদ্দেশ্য নয় বরং মানব সেবার জন্য এবং মানুষের জন্য মিনিস্টার পণ্য এ স্লোগানকে সামনে রেখে আমরা মানুষের জন্যে সুলভমূল্যে এ মাস্ক পৌঁছে দেয়ার ব্রত নিয়ে কাজ করে যাচ্ছি। আমাদের নিজস্ব ফ্যাক্টরিতে তৈরি হচ্ছে এ উন্নতমানের মাস্ক এবং তা আমরা বাজারজাতকরণ শুরু করেছি।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ