আজকের শিরোনাম :

করোনায় আক্রান্ত প্রায় ৬ হাজার পুলিশ সদস্য

  ইউএনবি

০৬ জুন ২০২০, ২১:১৮ | অনলাইন সংস্করণ

সারা দেশে করোনাভাইরাসে আক্রান্ত পুলিশ সদস্যের সংখ্যা শনিবার পর্যন্ত ৫ হাজার ৯৯৯ জনে বেড়ে দাঁড়িয়েছে বলে পুলিশ সদর দপ্তর জানিয়েছে।

পুলিশ সদর দপ্তরের জনসংযোগ কর্মকর্তা একেএম কামরুল আহসান বলেন, আক্রান্ত পুলিশ সদস্যদের মধ্যে শুধু ঢাকা মহানগর পুলিশেরই (ডিএমপি) রয়েছে ১ হাজার ৮০৯ জন।

তিনি জানান, শনিবার সকাল পর্যন্ত ১৯ পুলিশ সদস্য ও আইন প্রয়োগকারী সংস্থার এক বেসামরিক সদস্য কোভিড-১৯ আক্রান্ত হয়ে মারা গেছেন।

চিকিৎসক, পুলিশ সদস্য, সশস্ত্র বাহিনী এবং র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) এবং অন্যান্য সংস্থার সদস্যরা করোনাভাইরাসের সম্মুখ যোদ্ধে সারা দেশে দায়িত্ব পালনের সময় আক্রান্ত হচ্ছে। তারা ত্রাণ সামগ্রী বিতরণের পাশাপাশি সামাজিক দূরত্ব নিশ্চিত করতে যৌথভাবে কাজ করছে।

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদের বলেন, ‘আক্রান্তদের মধ্যে শনিবার সকাল পর্যন্ত ২ হাজার ৪৪৫ জন পুলিশ সদস্য পুরোপুরি সুস্থ হয়েছেন।

‘নিয়মিত প্রচেষ্টা এবং নির্দেশনার কারণে সংক্রমিত পুলিশদের সুস্থতার হার সন্তোষজনক,’ যোগ করেন তিনি।

সাধারণ মানুষ ছাড়াও চিকিৎসক, নার্স, এবং অন্যান্য আইন প্রয়োগকারী সংস্থার সদস্যরাও করোনভাইরাসে আক্রান্ত হচ্ছেন।

তিনি আরও জানান, মোট সংক্রমিত পুলিশ সদস্যদের মধ্যে ১ হাজার ৯৯৫ জনকে আইসোলেশনে রাখা হয়েছে এবং ৬ হাজার ৭২৩ জনকে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। এছাড়া সুস্থ হয়ে ওঠা বেশিরভাগ পুলিশ সদস্য নিজ নিজ স্টেশনে যোগদান করেছেন।

বাংলাদেশ পুলিশ, সশস্ত্র বাহিনী এবং র‌্যাবসহ অন্যান্য সংস্থার সদস্যরা সারা দেশে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে যৌথভাবে কাজ করছেন।

এদিকে মহামারি করোনাভাইরাসে দেশে নতুন করে আরও ২ হাজার ৬৩৫ জন আক্রান্ত হয়েছেন। সেই সাথে মারা গেছেন ৩৫ জন।

কোভিড-১৯ সংক্রান্ত নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) (বর্তমানে মহাপরিচালকের দায়িত্বে) ডা. নাসিমা সুলতানা জানান, করোনায় দেশে মোট মৃত্যুর সংখ্যা বেড়ে ৮৪৬ জন এবং আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৩ হাজার ২৬ জনে।

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ