আজকের শিরোনাম :

খুলনায় প্লাজমা থেরাপি নেওয়া করোনা রোগীর মৃত্যু

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩১ মে ২০২০, ১২:৫৭

খুলনায় করোনা চিকিৎসায় প্লাজমা থেরাপি নেওয়া প্রথম রোগীর মৃত্যু হয়েছে। করোনা পজিটিভ তানভীর আলমকে (৩১) চিকিৎসার পাশাপাশি গত ২৮ মে প্লাজমা থেরাপি দেওয়া হয়। তিনি খুলনার করোনা ডেডিকেটেড হাসপাতালে ভর্তি ছিলেন।

আজ রবিবার (৩১ মে) সকাল ৮টার দিকে তার মৃত্যু হয়। খুলনা মেডিক্যাল কলেজের উপাধ্যক্ষ ডা. মেহেদী নেওয়াজ এ তথ্য নিশ্চিত করেছেন। 

তিনি বলেন, তানভীর আলমের অবস্থা দিন দিন খারাপের দিকে যাচ্ছিল। তাকে করোনার সব ধরনের চিকিৎসার পাশাপাশি প্লাজমা থেরাপি দেওয়া হয়। প্লাজমা থেরাপিতে কোনো ধরনের পার্শ্বপ্রতিক্রিয়া নেই। কিন্তু কোনো চিকিৎসাই কাজে দিল না। তাকে একজন ইন্টার্ন চিকিৎসক (যিনি সদ্য করোনা মুক্ত হয়েছেন) প্লাজমা থেরাপি দিতে প্রয়োজনীয় রক্ত সরবরাহ করেছিলেন। মঞ্জুর আলম নামে সলিমুল্লাহ মেডিক্যাল কলেজের ওই চিকিৎসকের রক্ত থেকে প্লাজমা (রক্তরস) নিয়ে তানভিরকে দেওয়া হয়েছিল।

তানভীর খুলনার রূপসা উপজেলার নৈহাটি ইউনিয়নের বাগমারা গ্রামের আলাউদ্দীনের ছেলে। গত ২৪ মে তার করোনা পজিটিভ শনাক্ত হলে তাকে করোনা ডেডিকেটেড হাসপাতালে ভর্তি করা হয়। তানভীর আলম ঢাকার একটি মোবাইল সফটওয়্যার কোম্পানিতে চাকরি করতেন।

খুলনার সিভিল সার্জন ডা. সুজাত আহমেদ জানান, এ নিয়ে খুলনায় ৪ জন করোনা পজিটিভ রোগীর মৃত্যু হলো। আর এই পর্যন্ত খুলনায় ৭৬ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ