ঈদের দিন রোগীদের জন্য হাসপাতালে বিশেষ খাবার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ মে ২০২০, ১১:০৯

করোনাভাইরাসের কারণে এবারের ঈদের দেশের সরকারি হাসপাতালগুলোতে রোগীর সংখ্যা তুলনামূলক কম। তবে ঈদের আমেজে রোগীদের জন্য আয়োজন করা হয়েছে বিশেষ খাবারের।

খোঁজ নিয়ে জানা গেছে, করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে এবার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রোগীর সংখ্যা একেবারেই কম। অন্যবার ঈদে যেখানে এক হাজার থেকে ১২০০ রোগী থাকত। এবার ঈদে সেখানে রোগীর সংখ্যা ৮৭৪ জন।

তাদের জন্য আজ ঈদের দিনে বিশেষ খাবারের ব্যবস্থা রয়েছে। ঈদেরদিন সকালে রোগীরা পাচ্ছেন রুটি, কলা, দুধ, ডিম, বিস্কুট এবং এর সাথে রয়েছে সেমাই। দুপুরের খাবারের তালিকায় থাকছে পোলাও, মুরগির রোস্ট, মুরগির রেজালা, ডিমের কোরমা এবং একটি আপেল। আর রাতে পাবেন স্বাভাবিক খাবার। তবে রোস্টার অনুযায়ী রোগীরা সাদা ভাত, সবজি ও মুরগির মাংস পেতেন ।

এছাড়া, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে (বিএসএমএমইউ) রোগী রয়েছে ১৩২ জন। সেখানকার রোগীরাও পাবেন বিশেষ খাবার। ঈদের দিন খাবারের তালিকায় থাকছে পোলাও, মুরগির মাংস, মিস্টি, সেমাই, ডিম এবং সালাদ।

সহরোওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের রোগীদের জন্যও রয়েছে বিশেষ ব্যবস্থা। এছাড়াও সেখানকার রোগীরা সেমাই, মিস্টি, পোলাও, মুরগির মাংস, ডিম খাবার পাবেন।

সহরোওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক বলেন, ঈদ উপলক্ষে আমাদের এখানে বিশেষ দায়িত্ব পালন করবেন কিছু ডাক্তার, নার্স সহ স্টাফরা। যারা দায়িত্ব পালন করবেন পরিচালকের পক্ষ থেকে তাদের জন্য দুপুরে এবং রাতে খাবারের ব্যবস্থা করা হয়েছে।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ