করোনা আক্রান্ত মধ্যপ্রাচ্যে ফ্লাইট বন্ধের পরিকল্পনা নেই: স্বাস্থ্যমন্ত্রী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ ফেব্রুয়ারি ২০২০, ২০:১৪

চীন থেকে সৃষ্ট প্রাণঘাতী করোনাভাইরাস এখন মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে ছড়িয়ে গেলেও সেসব দেশের সাথে বাংলাদেশের বিমান যোগাযোগ বন্ধ করার পরিকল্পনা নেই বলে মঙ্গলবার জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

করোনাভাইরাস পরীক্ষায় চীন সরকারের দেয়া ৫০০ কিট গ্রহণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। ঢাকায় নিযুক্ত চীনা রাষ্ট্রদূত লি জিমিং তার সরকারের দেয়া কিটগুলো সচিবালয়ে স্বাস্থ্যমন্ত্রীর কাছে হস্তান্তর করেন।

এ সময় মন্ত্রী সাংবাদিকদের জানান, করোনাভাইরাস মোকাবিলায় চীন সরকারকে বাংলাদেশ সরকার শুভেচ্ছা হিসেবে চিকিৎসা সরঞ্জাম দিয়েছিল। এর পরিপ্রেক্ষিতে চীন সরকার বাংলাদেশ সরকারকে করোনাভাইরাস পরীক্ষা করার জন্য ৫০০ কিট শুভেচ্ছা হিসেবে দিয়েছে।

জাহিদ মালেক বলেন, ‘সুখবর হলো বাংলাদেশে এখনও কোনো করোনাভাইরাসের রোগী পাওয়া যায়নি। ভাইরাসটি যাতে না আসতে পারে সে জন্য দেশের সব বিমানবন্দর ও স্থলবন্দরসহ সব জায়গায় আমাদের মেডিকেল টিম আছে।’

মন্ত্রী জানান, চীনসহ বিভিন্ন দেশে প্রায় ৮০ হাজার রোগী করোনাভাইরাসে আক্রান্ত। এতে বিভিন্ন দেশে মারা গেছেন ২ হাজার ৬১৮ জন।

‘বিভিন্ন দেশ থেকে আগত ৩ লাখের বেশি লোকের পরীক্ষা করেছি আমরা। এখন পর্যন্ত কারও করোনাভাইরাস শনাক্ত হয়নি। করোনাভাইরাস মোকাবিলায় আমাদের সব ধরনের প্রস্তুতি রয়েছে। এ বিষয়ে আমরা সতর্ক আছি,’ যোগ করেন তিনি।

ভাইরাসটি এখন মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে ছড়িয়ে যাওয়ায় সেসব দেশের সাথে বাংলাদেশের বিমান যোগাযোগ বন্ধ করা হবে কি না জানতে চাইলে মন্ত্রী বলেন, ‘ফ্লাইট বন্ধের কোনো পরিকল্পনা নেই।’

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ