ডেঙ্গুতে ঢাকা মেডিকেলে আরও এক নারীর মৃত্যু

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৭ আগস্ট ২০১৯, ১৭:২১ | আপডেট : ১৭ আগস্ট ২০১৯, ১৭:২২

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে মনোয়ারা বেগম (৪৫) নামে আরও এক নারীর মৃত্যু ঘটেছে। 
আজ শনিবার বেলা পৌনে ১১টায় আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয় বলে জানিয়েছে ঢামেক সূত্র। মনোয়ারা বেগম কিশোরগঞ্জ জেলার মিঠাবন থানার চমকপুর গ্রামের বাসিন্দা।

মনোয়ারা বেগমের স্বামী সাইফুল ইসলাম জানান, ১০দিন আগে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হলে স্ত্রীকে কিশোরগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করেন তিনি। অবস্থার অবনতি ঘটলে গত ১৩ আগস্ট ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয় তাকে। আজ বেলা পৌনে ১১টায় আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তার স্ত্রী মারা যান। 

এ নিয়ে ঢামেকে ডেঙ্গু রোগে মৃত্যুর সংখ্যা দাঁড়াল ২৮ জনে। সরকারি হিসাবে গত ২৪ ঘণ্টায় (বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শুক্রবার সকাল ৮টা) দেশের বিভিন্ন হাসপাতালে ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন ১৭১৪ জন।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে ১৬ আগস্ট পর্যন্ত প্রায় অর্ধলক্ষ (৪৯৯৯৯) রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। আর একই সময়ে মৃত্যু হয়েছে ৪০ জনের।

যদিও বেসরকারি হিসাবে শুধু আগস্ট মাসেই ৬৫ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। বিশেষজ্ঞদের মতে, সারা দেশে ডেঙ্গুর যে বিস্তার ঘটেছে তার প্রকোপ থাকবে আরও অন্তত এক মাস। আগামী সেপ্টেম্বরের শেষ নাগাদ ডেঙ্গুর চলমান পরিস্থিতির উন্নতি ঘটবে বলে আশাবাদ তাদের।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ