আজকের শিরোনাম :

মাশরাফিকে নিয়ে চিকিৎসকদের মন্তব্য কোনোভাবেই গ্রহণযোগ্য নয়: স্বাস্থ্য প্রতিমন্ত্রী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১১ মে ২০১৯, ০০:৪৯

স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান বলেছেন, মাশরাফিকে এদেশের মানুষ একজন হিরো, একজন দেশপ্রেমিক যোদ্ধা বলে মনে করে। তাকে নিয়ে কয়েকজন চিকিৎসক সামাজিক যোগাযোগের মাধ্যমে যেসব মন্তব্য করেছেন, তা কোনোভাবেই গ্রহণযোগ্য নয়।

শুক্রবার (১০ মে) চট্টগ্রাম জেনারেল হাসপাতাল পরিদর্শনে গিয়ে এসব কথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন, জেলা পর্যায়ের হাসপাতালের সভাপতি থাকেন সংসদ সদস্য। এলাকার হাসপাতালে সমস্যা থাকলে সেটা দেখভালের দায়িত্বও এমপির।

তিনি বলেন, ধৈর্য্য, সহ্য, দেশপ্রেম- সবকিছু মিলিয়ে মাশরাফি। ডাক্তার সাহেবরা এ বিষয় নিয়ে তাকে (মাশরাফি) খুব বেশি রকম আক্রমণ করা, এটা কোনোভাবে গ্রহণযোগ্য নয়। তিনি শুধু একজন জাতীয় ক্রিকেট খেলোয়াড় না, মাননীয় সংসদ সদস্যও বটে। সংবিধানে তার মর্যাদা অনেক।

চিকিৎসকদের উদ্দেশে প্রতিমন্ত্রী বলেন, আপনারা প্রজাতন্ত্রের কর্মচারী। মানুষের সেবা করা আমাদের উদ্দেশ্য বা লক্ষ্য। হ্যাঁ মাশরাফি ভাই বলেছে… আমাকে ওইভাবে বলতে হবে কেন? চিকিৎসকদের কাছে জাতির প্রত্যাশা অনেক।

জেনারেল হাসপাতালকে মেডিকেল কলেজে রূপান্তরের কোনো পরিকল্পনা আপাতত নেই জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, এই হাসপাতালের আধুনিকায়ন কিভাবে করা যায়; অবকাঠামো, জনবল সংকট কীভাবে নিরসন করতে পারি- এটা এখন মূল লক্ষ্য ও চ্যালেঞ্জ।

গত ২৫ এপ্রিল আকস্মিকভাবে তার নির্বাচনী এলাকায় নড়াইল সদর হাসপাতাল পরিদর্শনে যান সংসদ সদস্য মাশরাফি। হাজিরা খাতায় তিন চিকিৎসকের স্বাক্ষর না দেখে তিনি দুজন চিকিৎসককে ফোন করে কথা বলেন। ওই কথোপকথনে মাশরাফির বক্তব্যের ভিডিও ফেইসবুকে ছড়িয়ে পড়লে চিকিৎসকদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়।

অনেক চিকিৎসক ফেইসবুকে মাশরাফির বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেন। পরে ফেইসবুকে কটূক্তি করা ছয় চিকিৎসককে কারণ দর্শাও নোটিস দেয় স্বাস্থ্য মন্ত্রণালয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, চট্টগ্রামের সিভিল সার্জন ডা. আজিজুর রহমান সিদ্দিকী, জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক অসীম কুমার নাথ।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ