আজকের শিরোনাম :

যুক্তরাষ্ট্র থেকে আরো ২৫ লাখ ডোজ টিকা আসছে

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৪ অক্টোবর ২০২১, ১২:০৬

কোভ্যাক্স ফ্যাসিলিটিজের আওতায় আজ সোমবার ও আগামীকাল মঙ্গলবার মার্কিন যুক্তরাষ্ট্র থেকে আরো ২৫ লাখ ডোজ ফাইজার ভ্যাকসিন বাংলাদেশে আসছে।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য কর্মকর্তা মাইদুল ইসলাম প্রধান সোমবার সকালে বিষয়টি নিশ্চিত করে বলেন, আজ সোমবার (৪ অক্টোবর) রাত ১১টা ২০ মিনিটে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এমিরেটস এয়ারলাইন্সের একটি কার্গোবিমানে আমেরিকা থেকে কোভ্যাক্স ফ্যাসিলিটিজের আওতায় প্রথম শিপমেন্টে ৬ লাখ ২৫ হাজার ৯৫০ ডোজ টিকা আসবে। এছাড়া আগামীকাল ৫ অক্টোবর বেলা ১২টায় দ্বিতীয় শিপমেন্টে ১২ লাখ ৫৬ হাজার ৫৮০ ডোজ এবং একইদিন রাত ১১টা ২০ মিনিটে তৃতীয় শিপমেন্টে আরো ৬ লাখ ২৫ হাজার ৯৫০ ডোজ ফাইজার ভ্যাকসিন দেশে এসে পৌঁছাবে।

সব মিলিয়ে আজ ও আগামীকাল তিন শিপমেন্টে মোট ২৫ লাখ ৮ হাজার ৪৮০ ডোজ ফাইজার ভ্যাকসিন দেশে এসে পৌছাবে বলে আশা করা যাচ্ছে। ভ্যাকসিনগুলো গ্রহণ করতে বিমানবন্দরে স্বাস্থ্য মন্ত্রণালয়, স্বাস্থ্য অধিদপ্তর, সিএমএসডি ও বিমানবন্দর কর্তৃপক্ষ উপস্থিত থাকবেন।

উল্লেখ্য, এর আগে কোভ্যাক্স ফ্যাসিলিটিজের আওতায় যুক্তরাষ্ট্রের মাধ্যমে প্রথম দফায় ১ লাখ ৬২০ ডোজ এবং দ্বিতীয় দফায় ১০ লাখ ৩ হাজার ৮৬০ ডোজ এবং তৃতীয় দফায় আরো ২৫ লাখ ডোজসহ ফাইজারের মোট ৩৬ লাখ ৪ হাজার ৪৮০ ডোজ ভ্যাকসিন দেশে এসেছে।

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ