আজকের শিরোনাম :

জেনেভায় গ্লোবাল ফান্ড ম্যানেজমেন্ট টীমের সাথে স্বাস্থ্যমন্ত্রীর বৈঠক

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩০ সেপ্টেম্বর ২০২১, ১৮:০৩

গতকাল ২৯ সেপ্টেম্বর সুইজারল্যান্ডের স্থানীয় সময় সন্ধ্যা ৭.০০ টায়, গ্লোবাল ফান্ড ম্যানেজমেন্ট টিমের সাথে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক-এর সাথে একটি বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে গ্লোবাল ফান্ড থেকে যে সহযোগিতা বাংলাদেশ সরকার পেয়ে থাকে সে বিষয়গুলির উপর আলোচনা হয়।

বৈঠকে কোভিড মোকাবেলায় করনীয় বিষয়াদির পাশাপাশি গ্লোবাল ফান্ডের অর্থ কোভিড-১৯ চিকিৎসা সহ স্বাস্থ্য, জনসংখ্যা ও পুষ্টি উন্নয়নে কিভাবে ব্যবহার করা যাবে সে বিষয়গুলি নিয়েও আলোচনা করা হয়।

এ সময় গ্লোবাল ফান্ড ম্যানেজমেন্ট টিমের পক্ষে প্রতিষ্ঠানটির প্রধান গধৎশ ঊষফড়হ-ঊফরহমঃড়হ, ঐবধফ ড়ভ ঐরময ওসঢ়ধপঃ অংরধ উবঢ়ধৎঃসবহঃ উৎ. টৎনধহ ডবনবৎ সহ অন্যান্য উর্দ্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। বাংলাদেশের পক্ষে স্বাস্থ্যমন্ত্রীর সাথে স্বাস্থ্য সেবা বিভাগের অতিরিক্ত সচিব কাজী জেবুন্নেছা বেগম, স্বাস্থ্যমন্ত্রীর একান্ত সচিব কামরুল হাসান, উপসচিব মোঃ সাদেকুল ইসলাম ও ঢাকার তেজগাঁও হেলথ কমপ্লেক্স-এর স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোঃ মফিজুল ইসলাম বুলবুল উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ২৭ সেপ্টেম্বর রাতে বিশ্ব স্বাস্থ্য সংস্থার ব্যুরো মিটিং-এ অংশ নিতে সুইজারল্যান্ডের জেনেভায় যান স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক, এমপি।
 

এবিএন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ