দ্বিতীয় ডোজের আওতায় ১ কোটি ৫৭ লাখ মানুষ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৩ সেপ্টেম্বর ২০২১, ২১:৩৪ | আপডেট : ২৩ সেপ্টেম্বর ২০২১, ২১:৩৫

দেশে এখন পর্যন্ত টিকা এসেছে ৫ কোটি ৪৫ লাখ ৮৫ হাজার ৮০ ডোজ। এর মধ্যে ৩ কোটি ৯৬ লাখ ৫১ হাজার ৫৬৯ ডোজ টিকা দেয়া হয়েছে। অর্থাৎ এই মুহূর্তে ১ কোটি ৪৯ লাখ ৩৩ হাজার ৫১১ ডোজ টিকা মজুত আছে। এখন পর্যন্ত প্রথম ডোজ দেয়া হয়েছে ২ কোটি ৩৮ লাখ ৭০ হাজার ৩১৭ জনকে এবং দ্বিতীয় ডোজ পেয়েছেন ১ কোটি ৫৭ লাখ ৮১ হাজার ২৫২ জন। আর বৃহস্পতিবার দুই ডোজ মিলিয়ে দেয়া হয়েছে ৬ লাখ ১৯ হাজার ৬৭৩ ডোজ টিকা।

এগুলো দেয়া হয়েছে অক্সফোর্ডের অ্যাস্ট্রাজেনেকা, চীনের তৈরি সিনোফার্ম, ফাইজার এবং মডার্নার ভ্যাকসিন। বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো টিকাদান বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এসব তথ্য জানা যায়।
 
স্বাস্থ্য অধিদফতরের দেয়া তথ্য মতে, বৃহস্পতিবার অ্যাস্ট্রাজেনেকার প্রথম ডোজ দেয়া হয়েছে ৫৬ হাজার ৩২২ জনকে এবং দ্বিতীয় ডোজ দেয়া হয়েছে ৮৯৬ জনকে।

পাশাপাশি ফাইজারের প্রথম ডোজ দেয়া হয়েছে ১০ হাজার ৯৫৭ জনকে এবং দ্বিতীয় ডোজ দেয়া হয়েছে ৬৪৭ জনকে।

এছাড়া সিনোফার্মের টিকা বৃহস্পতিবার প্রথম ডোজ নিয়েছেন দুই লাখ ৮৮ হাজার ২৭৩ জন এবং দ্বিতীয় ডোজ নিয়েছেন ২ লাখ ৫১ হাজার ৫৯৪ জন।

মডার্নার টিকা বৃহস্পতিবার প্রথম ডোজ নিয়েছেন ১ হাজার ৪০৪ জন এবং দ্বিতীয় ডোজ দেয়া হয়েছে ৯ হাজার ৫৮১ জনকে। এছাড়া এখন পর্যন্ত নিবন্ধন করেছেন ৪ কোটি ৩৭ লাখ ২৫ হাজার ৪৩৪ জন।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ
ksrm