ডায়াবেটিস রোগ ভালো করবে তামার পাত্র

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৭ আগস্ট ২০১৮, ০৭:৩৩

ঢাকা, ১৭ আগস্ট, এবিনিউজ : আমাদের শরীরে ইনস্যুলিন নামের হরমোনে গ্লুকোজের পরিমাণ বৃদ্ধি পেলে ডায়াবেটিসের লক্ষণ দেখা দেয়। এখন বেশিরভাগ লোকই ডায়াবেটিস রোগে আক্রান্ত। প্রাপ্ত বয়স্ক-অপ্রাপ্ত বয়স্ক সবারই এই রোগ দেখা দেয়। এই রোগে আক্রান্ত হয়ে অনেকেই অকালেই চলে যাচ্ছেন।   

তবে এই কঠিন রোগ থেকে সহজেই কিছুটা মুক্তি মিলবে তামার পাত্রে। রাতে ঘুমানোর আগে ও সকালে ঘুম থেকে উঠে অবশ্যই তামার পাত্রে পানি পান করুন৷ কয়েকদিন পর রক্তপরীক্ষা করিয়ে দেখুন, দেখবেন উপকার পেয়েছেন।  

প্রাচীনকাল থেকে তামার পাত্রের প্রচলন রয়েছে আমাদের দেশে৷ জানেন কি পানীয় বিশুদ্ধ করার এটিই হল সবচেয়ে প্রাচীন পন্থা? তামা হল অ্যান্টিঅক্সিডেন্ট৷ তাই তামা দিয়ে তৈরি পাত্র ব্যাকটেরিয়া আক্রমণের থেকে মুক্তি দিতে পারে আপনাকে৷ মুক্তি পেতে পারেন পেটের রোগ থেকেও৷ তামার পাত্রের রাখা পানি পান করলে কোষ্ঠকাঠিন্য ও অম্বলের সমস্যাও দূর হতে পারে৷ তামা মানুষের শরীরে কপারের অভাব পূরণ করতে সাহায্য করে৷ ফলে আমাদের শরীরে রক্তের ঘাটতি মেটে৷ রোগ সৃষ্টিকারী ব্যাকটেরিয়ার হাত থেকে আমাদের শরীরের রক্ষাকবচও একমাত্র তামাই৷ ডায়েরিয়া, জন্ডিস এবং অন্যান্য রোগের ব্যাকটেরিয়াকে ধ্বংস করেও আমাদের শরীর সুস্থ রাখে তামার পাত্রের পানি৷

ওজন কমিয়ে স্লিম অ্যান্ড ট্রিম হতে চাইলে অবশ্যই তামার পাত্রে রাখা পানি পান করতে শুরু করুন৷ এছাড়া নিয়মিত তামার পাত্রে পানি খেলে বাড়ে ত্বকের উজ্জ্বলতা৷ হাঁটুর ব্যথা ও বাতের সমস্যা থেকে মুক্তি পেতে হলেও তামার পাত্রে রাখা পানি পান করলে উপকার মিলবে৷ ক্যানসারের মতো গুরুতর রোগের বিরুদ্ধে মোকাবিলা করতেও সাহায্য করে তামার পাত্র৷সূত্র : সংবাদ প্রতিদিন।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ