জনাব Reza Kibria আপনাকে বলছি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ নভেম্বর ২০১৮, ১০:১৮

জনাব Reza Kibria আপনি বলেছেন আপনার পিতা জনাব শাহ কিবরিয়া আ'লীগের জন্য জীবন দিয়েছেন। গত ১০ বছরে আ'লীগ সরকার সেই হত্যার বিচার করতে ব্যর্থ। ব্যর্থ সরকারের ক্ষমতায় থাকা উচিৎ না, ইত্যাদি ইত্যাদি !

আপনার কাছে সবিনয় জিজ্ঞাসা, আ'লীগ বা শেখ হাসিনা কি কিছুই দেয় নাই আপনাদের পরিবারকে ?
আপনার অরাজনৈতিক বাবার মেধাকে মূল্যায়ন করে শেখ হাসিনা অর্থমন্ত্রী করেছিলেন, সেটা কি আপনি ভুলে গেছেন ?
রাজপথের পরীক্ষিত অনেক নেতারে বাদ দিয়ে দলীয় নমিনেশন দিয়ে হবিগঞ্জ -৩ আসনের এমপিও বানিয়েছিলেন ? সেটাও আজ আপনি ভুলে গেছেন !
আপনার পিতা হত্যার বিচার চলমান। সেই মামলার বাদী আপনাদের পরিবারের কেউ নয়, বাদী আ'লীগের আরেক নেতা। অথচ মামলার বাদী হওয়া উচিৎ ছিল আপনাদের পরিবার থেকে কেউ ? কেনো আপনি বা আপনার পরিবারের কেউ বাদী হলেন না ? সেই প্রশ্নের উত্তর কি দয়াকরে দিবেন ......?

আপনি কি ভুলে গেছেন বাংলাদেশ রাষ্ট্রের স্থপতি বঙ্গবন্ধু হত্যার বিচার করতে লেগেছে ৪২ বছর। এখনো জাতীয় ৪ নেতার পরিবার নায্য বিচার পায়নি। সেই বিচার চলমান।

অন্যদিকে জনাব কিবরিয়া হত্যার প্রতিবাদে সারাদেশে উত্তাল করেছিল আ'লীগের নেতাকর্মীরা, কই আপনি তো ছিলেন না কোথাও ?
আ'লীগের নেতাকর্মীরা এই হত্যাকান্ড মেনে নিতে পারে নাই বলে তারা রাস্তায় আন্দোলনে নেমেছিল। প্রতিবাদ করার কারণে শতশত নেতাকর্মী পুলিশ এবং বিএনপি জামাতীদের হাতে নির্যাতিত হতে হয়েছিল। সারাদেশে আ'লীগের অনেক নেতাকর্মী মামলার আসামী হয়েছিল। বালাগঞ্জে আমি সহ ৩৭ জন আসামী হয়েছিলাম। আমাদের কি অপরাধ ছিল ? আমরা কি অন্যায় করেছিলাম ? দয়াকরে কি বলবেন ?

তারপর আপনার পিতার হত্যার বিচার চেয়ে 'শান্তির পক্ষে নীলিমা' কর্মসূচী করা হলো। আমরা দিনের পর দিন রাস্তায় দাঁড়িয়ে সেই কর্মসূচী পালন করেছি রোদ বৃষ্টি এবং পুলিশের ভয় বাঁধা উপেক্ষা করে।
আমরা সেই আন্দোলন বা সেই কর্মসূচী কেনো করেছিলাম, শুধু আপনাদের জন্য।
কিন্তু সেই কর্মসূচী কেনো হঠাৎ বন্ধ হয়ে গেলো ? কেনো চালু না রেখে আপনি বিলাসী জীবনযাপনের জন্য চাকুরী নিয়ে কম্বোডিয়া চলে গেলেন !!

অথচ আজ আপনি আপনার পিতার হত্যাকারীদের সাথে হাত মিলিয়েছেন। ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন করার জন্য গণফোরামে যোগ দিয়েছেন।
বলছেন, আপনি কোন সময় আ'লীগের রাজনীতিতে জড়িত ছিলেন না ! যদি আ'লীগ সমর্থন নাই করতেন তাহলে সেটা কেনো আগে থেকে আপনি আমাদের জানালেন না? কেনো আপনি আপনার অবস্থান পরিষ্কার করলেন না ?
এই জঘন্য আচরণ আমাদের সাথে এখন কেনো করছেন ? কেনো আমাদের আবেগ অনুভূতি নিয়ে জোয়া খেলে আপনি ভুলে গেলেন গ্রেনেড হামলায় দেহ ছিন্নভিন্ন শাহ কিবরিয়াকে দ্রুত ঢাকায় নিয়ে আসার জন্য সরকারের কাছে একটি হেলিকাপ্টার চাওয়া হয়েছিল আ'লীগ থেকে, কিন্তু সরকারের পক্ষ থেকে হেলিকপ্টার দেয়া হয়নি। বরং এম্বুলেন্সে মৃত্যু নিশ্চিত করার জন্য রাস্তায় দফায় দফায় বাধাবিঘ্ন করা হয়েছে। এম্বুলেন্সের তেল পুড়িয়ে গিয়েছিল, তেলের জন্য পেট্রোল পাম্পে এক ঘন্টা দাড় করিয়ে রাখা হয়েছিল।

আপনি আজ তার সবই ভুলে গেছেন ! ভুলে গেছেন আ'লীগের শতশত নেতাকর্মীকে পুলিশে নির্যাতিত করার কথা, মামলার আসামী হওয়ার কথা ..........

 

এই বিভাগের আরো সংবাদ