আজকের শিরোনাম :

সরকার সবসময় জনগণের পাশে আছে : পরিবেশ মন্ত্রী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১১ অক্টোবর ২০২০, ১৮:৩৭

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার সবসময় জনগণের পাশে আছে। করোনাভাইসের কারণে সারাবিশ্ব বিপর্যস্ত হলেও বাংলাদেশ সরকার ও আওয়ামী লীগ সবসময় অসহায় ও দরিদ্র জনগণের পাশে থেকে সাহায্য করেছে ফলে কেউই না খেয়ে থাকেনি। এ সময় তিনি বৈশ্বিক এ মহামারিকালে স্বাস্থ্যবিধি মেনে আসন্ন দুর্গোৎসব উদযাপনের আহ্বান জানান।

আজ বড়লেখা উপজেলা প্রশাসনের আয়োজনে শারদীয় দুর্গাপূজা ২০২০ উদ্যাপন উপলক্ষ্যে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় হতে প্রাপ্ত ১২৯ টি সার্বজনীন পূজামণ্ডপে ৬৪.৫০০ মে: টন জি.আর চালের ছাড়পত্র (ডিও) প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতাকালে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী এসব কথা বলেন।

সাম্প্রতিক ধর্ষণের ঘটনা উল্লেখ করে পরিবেশ মন্ত্রী বলেন, কুলাঙ্গার ধর্ষকদের সর্বোচ্চ শাস্তির ব্যবস্থা করলেই সমাজকে ধর্ষণমুক্ত করা যাবে না। ধর্ষকদের সামাজিকভাবে বয়কট করতে হবে। ধর্ষকদের পিতা-মাতা, আত্মীয়-স্বজন জনসমক্ষে ধর্ষকদের বর্জনের ঘোষণা না দিলে তাদেরকেও বয়কট করতে হবে। ধর্ষণের ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে মন্ত্রী এসময় ধর্ষকদের নিজ নিজ এলাকায় ঢুকতে না দেয়ার জন্য উপস্থিত জনপ্রতিনিধিদের প্রতি এবং আইনী সহায়তা না দেয়ার জন্য আইনজীবীদের প্রতি আহ্বান জানান।

অনুষ্ঠানে অসহায় ও কর্মহীন ২০০ পরিবারের প্রতিটির মাঝে চাল, ডাল, লবণ, চিনি, নুডলস ও সয়াবিন তেল সহ খাবারের প্যাকেট বিতরণ করা হয়। এছাড়াও মন্ত্রী দুর্যোগ ব্যবস্থা ও ত্রাণ মন্ত্রণালয় এর অর্থায়নে ৩ কোটি ৪৮ লক্ষ ৫৬ হাজার টাকা ব্যয়ে পাকশাইল আদর্শ উচ্চ বিদ্যালয় বন্যা আশ্রয়কেন্দ্র নির্মাণ প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন করেন।


এবিএন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ