আজকের শিরোনাম :

বর্তমান সরকারের আমলে কেউ গৃহহীন থাকবে না : পরিবেশ মন্ত্রী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৮ অক্টোবর ২০২০, ১৯:১৯

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেছেন, নির্বাচনী অঙ্গীকার পুরণে  সরকার গৃহহীন, অসহায় ও দুস্থ জনগণের জন্য বাসস্থান নির্মাণে আন্তরিকভাবে কাজ করছে। প্রধানমন্ত্রীর কার্যালয়সহ বিভিন্ন মন্ত্রণালয়ের মাধ্যমে প্রকল্পগুলো বাস্তবায়িত হচ্ছে। এ সকল প্রকল্প বাস্তবায়ন হলে দেশের কোনো মানুষ গৃহহীন থাকবে না।

আজ বড়লেখা উপজেলা প্রশাসন আয়োজিত সরকারি বিভিন্ন সংস্থার চারটি প্রকল্পের মাধ্যমে গৃহহীন, অসহায় ও দুস্থদের জন্য ৩ কোটি ৩৬ লাখ ৯৯ হাজার ৫ শত টাকা ব্যয়ে নির্মিত ২৬২ টি ঘরের চাবি হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতাকালে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী এ কথা বলেন।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় ২ কোটি ২৩ লাখ টাকা ব্যয়ে নির্মিত ২২৩টি ঘর, গ্রামীণ দরিদ্র গৃহহীন জনগোষ্ঠীর জন্য দুর্যোগ সহনীয় গৃহনির্মাণ প্রকল্পের আওতায় দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অর্থায়নে ২০১৯-২০ অর্থবছরের টিআর-কাবিখা কর্মসূচির বিশেষ বরাদ্দ থেকে ৭১ লাখ ৯৬ হাজার টাকা ব্যয়ে নির্মিত ২৪ টি ঘর, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সমতলের ক্ষুদ্র নৃগোষ্ঠীর জীবনমান উন্নয়নে ২০১৯-২০ অর্থবছরে রবিদাস সম্প্রদায়ের জন্য ২২ লাখ টাকা টাকা ব্যয়ে নির্মিত ১০ টি পাকা ঘর এবং সমাজকল্যাণ মন্ত্রণালয়ের জাতীয় সমাজকল্যাণ পরিষদের অর্থায়নে চা শ্রমিকদের জীবনমান উন্নয়ন টেকসই আবাসন নির্মাণ প্রকল্পের আওতায় ২০ লাখ ৩ হাজার ৫ শত টাকা ব্যয়ে নির্মিত আধুনিক সুযোগ সুবিধা সম্বলিত ৫ টি ঘরের চাবি হস্তান্তর করা হয়।

বড়লেখা উপজেলা নির্বাহী অফিসার শামীম আল ইমরানের সভাপতিত্বে অনুষ্ঠিত ঘরের চাবি বিতরণ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান সোয়েব আহমদ, বড়লেখা পৌরসভার মেয়র আবুল ইমাম মোঃ কামরান চৌধূরী প্রমুখ।  

এর আগে এক অনুষ্ঠানে পরিবেশ মন্ত্রী সমাজসেবা অধিদপ্তর বাস্তবায়িত চা শ্রমিকদের জীবনমান উন্নয়ন কর্মসূচির আওতায় ১ হাজার ৮৭৯ জন চা শ্রমিকের জনপ্রতি ৫ হাজার টাকা হারে মোট ৯৩ লাখ ৯৫ হাজার টাকার অনুদানের চেক বিতরণ করেন।
 

এবিএন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ