আজকের শিরোনাম :

এই অভিনেতার প্রথম ছবির পারিশ্রমিক ছিল মাত্র এক টাকা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৭ আগস্ট ২০১৮, ১৯:২৯

ঢাকা, ০৭ আগস্ট, এবিনিউজ :  সালটা ১৯৯৩। সিনেমার পর্দায় প্রথম কাজ। জীবনের এই সেরা মুহূর্ত কখনও ভোলার নয়। প্রথম ছবি ‘অবুঝ দুটি মন’র জন্য পারিশ্রমিক পেয়েছিলেন মাত্র এক টাকা। বিশ্বাস না হলেও এটাই সত্যি। সম্প্রতি টেলিভিশনের একটি অনুষ্ঠানে এ কথা প্রকাশ্যে এনেছেন অভিনেতা আমিন খান।

ইদে উপলক্ষে একটি বিশেষ অনুষ্ঠান তৈরি হয়েছে। অনুষ্ঠানটির নাম ‘রাঙা সকাল৷’ অনুষ্ঠানের বিশেষ পর্বে অথিতি হিসেবে এসে এই কথাগুলি জানিয়েছেন অভিনেতা। এছাড়াও তাঁর জীবনের বিভিন্ন অজানা ঘটনাকে দর্শকের সামনে তুলে ধরেছেন এই অনুষ্ঠানের মধ্য দিয়ে।

আমিন খানের মতো প্রতিভাবান অভিনেতা বোধহয় খুব কমই হয়। অসংখ্য দর্শকের মন জিতে ঢালিউডের টপ হিরোদের মধ্যে আজও তাঁর নাম জ্বলজ্বল করে। ১৯৯০ সালে একটি মডেল হান্ট ‘নতুন মুখের সন্ধানে’র দ্বারা তিনি অভিনয় জগতে আসার সুযোগ পান। সেই প্রতিযোগিতায় কমপক্ষে ২০ হাজারেরও বেশি প্রতিযোগী ছিল। সেখান থেকে আমিনের গুণে তাঁকে সেরার সেরা বেছে নেওয়া হয়। এরপরই একের পর এক ছবির অফার আসতে শুরু করে তাঁর কাছে।
 
ঢালিউডে পা রাখলেন মহমম্দ হোসেন পরিচালিত ‘অবুঝ দুটি মন’র হাত ধরে। সেই ছবির জন্য পারিশ্রমিক পেয়েছিলেন এক টাকা। তবে ডেবিউ করার কথা ছিল সোহানুর রহমান সোহান পরিচালিত ‘কেয়ামত থেকে কেয়ামত’ ছবির মাধ্যমে। নানা কারণে তা সম্ভব হয়ে ওঠেনি। সেই এক টাকা দিয়ে পথচলা শুরু করে আজ প্রায় ২০০ টি ছবি আমিনের ঝুলিতে।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ