আজকের শিরোনাম :

ঢাকায় আসছেন পাকিস্তানের সুফি গানের শিল্পী রাহাত ফতেহ আলী খান

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৭ আগস্ট ২০১৮, ১৭:২২

ঢাকা, ০৭ আগস্ট, এবিনিউজ : পাকিস্তানের সুফি গানের শিল্পী রাহাত ফতেহ আলী খান। বলিউডেও তার গ্রহণযোগ্যতা রয়েছে। তিনি জনপ্রিয় বাংলাদেশের গান পাগল মানুষদের কাছেও। তার কণ্ঠে সুফি গানগুলো মোহিত করে শ্রোতাদের।

বাংলাদেশি ভক্তদের গান শোনাতে ঢাকায় কনসার্টে গেয়েছেন রাহাত ফতেহ আলী। তিনি আবারও আসছেন বাংলাদেশে। আগামী নভেম্বরে ঢাকায় আসছেন উপমহাদেশের এই প্রখ্যাত সংগীতশিল্পী।

চ্যানেল লাইভ এন্টারটেইনমেন্টের আয়োজনে তিনি ঢাকায় আসছেন। প্রতিষ্ঠানটির কর্ণধার অনন্য রুমা নিশ্চিত করেছেন। তিনি জানান, ‘আমরা চ্যানেল লাইভ থেকে প্রতি বছরই ভারতের বড় বড় শিল্পীদের নিয়ে কনসার্ট আয়োজন করে থাকি। গেল বছর কলকাতার জিৎ গাঙ্গুলি এসেছিলেন। এ বছর গান শোনাতে আসছেন রাহাত ফতেহ আলী খান। তার আসার বিষয়ে সকল কথা প্রায় চূড়ান্ত। সব ঠিক থাকলে আশা করি নভেম্বরেই আমরা তাকে নিয়ে দেশে কনসার্ট করতে পারবো।’

তবে রাহাত ফতেহ আলী খানকে নিয়ে কনসার্টির স্থান এখনও চূড়ান্ত হয়নি বলে বলে জানিয়েছেন আয়োজক প্রতিষ্ঠানের কর্ণধার। বসুন্ধরা কনভেনশন হল বা বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের যে কোন একটিতে এই কনসার্ট অনুষ্ঠিত হবে বলে সমকালকে জানিয়েছেন অনন্য রুমা।

সংগীতের প্রখ্যাত মানুষ নুসরাত ফতেহ আলী খানের ভাতিজা রাহাত ফতেহ আলী খান। প্রথমদিকে মুসলিম সুফি হিসেবে ভক্তিমূলক গান গাইতেন তিনি। কাওয়ালি ছাড়াও গজল সংগীতে তার খ্যাতি রয়েছে। ‘পাপ’, ‘ওমকারা’, ‘ওম শান্তি ওম’, ‘লাভ আজকাল’, ‘মাই নেম ইজ খান’, ‘ওয়ান্স আপন এ টাইম ইন মুম্বাই’, ‘রেডি’, ‘বডিগার্ড’, ‘জান্নাত ২’, ‘হিরোইন’, ‘দাবাং’, ‘দাবাং ২’, ‘ফাটা পোস্টার নিকলা হিরো’সহ বলিউডের অসংখ্য ছবিতে কণ্ঠ দিয়ে জনপ্রিয়তা অর্জন করেছেন রাহাত।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ