আজকের শিরোনাম :

রবি ঠাকুরের কাহিনি অবলম্বনে ছবি, দুই বোনের চরিত্রে অর্পিতা-ঋতাভরী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০১ অক্টোবর ২০২০, ১০:১৯

বাংলা সাহিত্য একাধিকবার সিনেমার পর্দায় উঠে এসেছে। এবার সেই তালিকায় নতুন সংযোজন হতে চলেছে কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের লেখা ‘দুই বোন’। বিশ্বকবির এই কাহিনি অবলম্বনেই নিজের নতুন ছবি ‘মায়ামৃগয়া’ তৈরি করতে চলেছেন পরিচালক শুভ্রজিৎ মিত্র। ছবিতে দুই বোনের চরিত্রে অভিনয় করবেন অর্পিতা চট্টোপাধ্যায় এবং ঋতাভরী চক্রবর্তী।

জীবনকালের শেষ পর্বে এসে ‘দুই বোন’ লিখেছিলেন কবিগুরু। কলমের ছোঁয়ায় তুলে ধরেছিলেন ঊর্মিমালা এবং শর্মিলার কাহিনি। এই দুই বোনের চরিত্রেই অভিনয় করবেন অর্পিতা এবং ঋতাভরী। ছবিতে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করবেন টেলিভিশনের ‘রানি রাসমণি’ ওরফে দিতিপ্রিয়া রায়। শশাঙ্কের চরিত্রে অভিনয় করবেন ইন্দ্রনীল সেনগুপ্ত। ইতিমধ্যেই ছবির ফার্স্ট লুক টুইটারে শেয়ার করেছেন অর্পিতা চট্টোপাধ্যায়।

 

এর আগে বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায়ের উপন্যাস অবলম্বনে ‘অভিযাত্রিক’ ছবি তৈরি করেছেন পরিচালক শুভ্রজিৎ। করোনা পরিস্থিতি না হলে এতদিনে সে ছবি প্রেক্ষাগৃহের দর্শকদের দরবারে পৌঁছে যেত। ছবিতে অপুর চরিত্রে অভিনয় করেছেন অর্জুন চক্রবর্তী। অপর্ণার চরিত্রে অভিনয় করেছেন দিতিপ্রিয়া রায়। বিভূতিভূষণের কাহিনি অবলম্বনে তৈরি সত্যজিৎ রায়ের ‘অপু ট্রিলোজি’র কাহিনি যেখানে শেষ হয়েছিল সেখান থেকে শুভ্রজিতের সিনেমায় অপুর কাহিনি শুরু হয়েছে। 

জানা গেছে, ‘মায়ামৃগয়া’র শুটিং চলতি বছরের শেষেই শুরু করে চলেছেন পরিচালক। সব ঠিক থাকলে আলমোড়া, শান্তিনিকেতন, মুর্শিদাবাদে ছবির শুটিং হবে বলে খবর।  

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ