দেশের জন্য গুলিও খেতে পারি: হুমকি ফোন পেয়েও নির্ভীক রবি কিষাণ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৭ সেপ্টেম্বর ২০২০, ১১:০৯

সম্প্রতি বলিউডে মাদকযোগ কাণ্ডে বক্তব্য রাখতে গিয়ে লোকসভায় বিতর্কিত মন্তব্য করেছিলেন অভিনেতা তথা সাংসদ রবি কিষাণ। 

তিনি বলেছিলেন, “বলিউড ইন্ডাস্ট্রিতে ভাল রকম মাদকের ব্যবহার হয়।’‌’ তার ‌এই বক্তব্যের পরেই উত্তাল হয় গোটা দেশ। বলিউডের অনেকেই সরব হন। তবে এই মন্তব্য করায় এবার হুমকি ফোনও পেতে শুরু করেছেন তিনি। এমনই অভিযোগ শোনা গেল সাংসদের গলায়। অবশ্য দেশের জন্য তিনি যে দু’‌চারটি গুলি খেতেও প্রস্তুত সেকথাও জানাতে ভুললেন না রবি কিষেণ। পাশাপাশি বললেন, নির্দিষ্ট সময়ে সমালোচকদের জবাব দেব।

সংবাদ সংস্থা এএনআই-কে দেওয়া সাক্ষাৎকারে এই প্রসঙ্গে শনিবার সাংসদ বলেন, ‘‌‘‌আমি একদম সঠিক সময়ে মুখ খুলব। ফিল্ম ইন্ডাস্ট্রির ভবিষ্যৎ এবং দেশের যুব সম্প্রদায়ের কথা ভেবে আমি ওই কথা বলেছিলাম। আমি নিজের জীবনের কথা ভাবিনি। দেশের ভবিষ্যতের জন্য দু–পাঁচটি গুলিও খেতে পারি। কোনও চিন্তা নেই সেজন্য।’‌’‌

 

প্রসঙ্গত, বিগত কয়েক দিন ধরেই সুশান্ত মৃত্যুর সঙ্গে মাদকযোগ নিয়ে সরগরম নেটদুনিয়া। বিনোদন ইন্ডাস্ট্রির এই ইস্যুর আঁচ পড়েছে রাজনীতির ময়দানেও। 

সংসদ অধিবেশনে এই প্রসঙ্গ উত্থাপন করে রবি কিষাণ বলেছিলেন, “বলিউড ইন্ডাস্ট্রিতে ভাল রকম মাদকের ব্যবহার হয়। নারকোটিক্স কন্ট্রোল ব্যুরোর প্রশংসা করে তিনি সরকারের কাছে মাদকচক্রে জড়িতদের খুঁজে বের করার অনুরোধও জানান।” 

রবির এই মন্তব্যের রেশ ধরেই তীব্র ক্ষোভপ্রকাশ করেন জয়া। তিনি তখন পালটা বলেন, “শুধুমাত্র কয়েকজনের জন্য পুরো ইন্ডাস্ট্রিকে কালিমালিপ্ত করা হচ্ছে! রবির মন্তব্য শুনে আমি লজ্জিত বোধ করছি। যে থালাতে খান, সেখানেই ফুটো করছেন!..”

জয়ার পাশে দাঁড়িয়েই মুখ খোলেন বলিউডের আরেক প্রবীণ অভিনেত্রী হেমা মালিনী। যিনি নিজেই আবার একজন বিজেপি সাংসদ। রাজনৈতিক বিরোধী জয়া বচ্চনের সঙ্গে রাজনৈতিক মতাদর্শ ভিন্ন হলেও বলিউড প্রসঙ্গে কিন্তু তিনিও একটা বাজে মন্তব্য শুনতে নারাজ। 

“আমি সবাইকে বলতে চাই যে বলিউড খুব সুন্দর একটা জায়গা, শিল্প-সংস্কৃতি, সৃজনশৈলীর সম্মান করা হয়। তাই যখনই কাউকে এই ইন্ডাস্ট্রি সম্পর্কে কটূক্তি করতে শুনি দুঃখ হয়। কত মানুষ এখানে কাজ করে পেট চালান। তাই দাগ যদি লাগে, তাহলে সেটা ধুয়েও ফেলতে হবে। বলিউড থেকেও এই দাগ দূর হয়ে যাবে বলে আমার বিশ্বাস…”, মন্তব্য করেছিলেন বিজেপি সাংসদ হেমা মালিনীর। এরপরই রবি কিষাণ অভিযোগ জানান, এই মন্তব্য করায় হুমকি ফোন পাচ্ছেন তিনি। আর এদিন সেই প্রসঙ্গেই এই মন্তব্য তার।

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ