দিল্লিতে সেরা শাকিব-ববির ‘নোলক’

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১২ আগস্ট ২০২০, ১৮:২৯

ভারতের দিল্লিতে অনুষ্ঠিত ইন্দুস ভ্যালি ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালে সেরা সিনেমার পুরস্কার পেয়েছে শাকিব-ববি অভিনীত চলচ্চিত্র ‘নোলক’। সাকিব সনেট পরিচালিত সিনেমাটি উৎসব থেকে মোট দুটি পুরস্কার পেয়েছে।

দক্ষিণ এশিয়ার দেশগুলোর সিনেমা এই উৎসবে প্রতিযোগিতা করে। জনপ্রিয় সিনেমা বিভাগে ‘নোলক’ ও সেরা গ্ল্যামারাস অভিনেত্রীর পুরস্কার পান চিত্রনায়িকা ইয়ামিন হক ববি। বাংলাদেশ থেকে চলচ্চিত্রটির পরিবেশক ছিলেন আন্তর্জাতিক পরিবেশনা প্রতিষ্ঠান সিনেম্যাকিং।

‘নোলক’-এর পরিচালক-প্রযোজক সাকিব সনেট বলেন, উৎসব পরিচালক হর্ষ নারায়ণ এক ই-মেইল বার্তায় পুরস্কারের বিষয়টি নিশ্চিত করেছেন। পাশাপাশি সনদপত্রও পাঠিয়েছেন।

সনেট আরো বলেন, এই পুরস্কার পুরো ‘নোলক’ টিমের। একটা ভালো কাজের মূল্যায়ন যখন দেশ-বিদেশে পাওয়া যায়, তখন আরো ভালো কাজ করার দায়বদ্ধতা বেড়ে যায়। সামনের দিনে যাতে আরো ভালো কাজ করতে পারেন, সেজন্য সবার কাছে দোয়া চেয়েছেন তিনি।

জানা যায়, উৎসবের বিভিন্ন ক্যাটাগরিতে বহু আন্তর্জাতিক চলচ্চিত্র নির্মাতা পুরস্কার পেয়েছেন। এর মধ্যে ‘মান্টো’ পরিচালক নন্দিতা দাস পেয়েছেন সেরা বায়োপিক্যাল সিনেমার পুরস্কার, পরিচালক বিশাল ভরদ্বাজ ‘পটাকা’র জন্য পেয়েছেন সেরা পরিচালকের পুরস্কার। এ ছাড়া উৎসবের সেরা অভিনেতা হয়েছেন নওয়াজুদ্দীন সিদ্দিকি। পাকিস্তান ও শ্রীলঙ্কার সিনেমাও একাধিক পুরস্কার পেয়েছে। উৎসবের ফেসবুক পেজে সরাসরি অনুষ্ঠানের মাধ্যমে পুরস্কার ঘোষণা করা হয়েছে।

২০১৭ সালের ১ ডিসেম্বর ভারতের রামুজি ফিল্ম সিটিতে শুরু হয় ‘নোলক’ ছবির শুটিং। শুরুতে ‘নোলক’-এর পরিচালক ছিলেন নাট্যনির্মাতা রাশেদ রাহা। কিন্তু সিনেমার শুটিংয়ের মাঝপথে পরিচালক ও প্রযোজকের সঙ্গে দ্বন্দ্ব বাধে। একপর্যায়ে পরিচালক রাশেদ রাহাকে বাদ দিয়েই সিনেমার শুটিং শেষ করেন প্রযোজক সাকিব সনেট। ২০১৯ সালের ঈদুল ফিতরে ছবিটি সারা দেশে মুক্তি পায়। মুক্তির পর ব্যাপক প্রশংসা পায় ছবিটি।

বি হ্যাপি এন্টারটেইনমেন্ট প্রযোজিত এ ছবিতে জুটি বাঁধেন শাকিব খান ও ববি। এ ছাড়া অভিনয় করেছেন তারিক আনাম খান, মৌসুমী, ওমর সানী, রজতাভ দত্তসহ দুই বাংলার বেশ কয়েকজন অভিনয়শিল্পী।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ