আজকের শিরোনাম :

গ্রিসের উৎসবে আনোয়ার চৌধুরীর ‘বর্ণে বিবর্ণ’

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৭ জুলাই ২০১৮, ১৪:৫৯

ঢাকা, ২৭ জুলাই, এবিনিউজ : গ্রিসে আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে স্বল্প ও মধ্যম দৈর্ঘ্য প্রতিযোগিতা বিভাগে লড়বে ‘দ্যু সিনেমা’র প্রযোজনা, ‘বর্ণে বিবর্ণ’ (পেল ইন দ্য কালারস) প্রামাণ্য চিত্রটি। গতকাল বৃহস্পতিবার প্রামাণ্য চিত্রটির নির্মাতা ও প্রযোজক আনোয়ার চৌধুরী এমনটাই জানিয়েছেন।

গ্রিসের ক্রিট শহরে ৪-৯আগস্ট অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘৫ম এরাপেত্রা আন্তর্জাতিক প্রামাণ্য চলচ্চিত্র উৎসব’।

৭ মিনিট দৈর্ঘ্যর প্রামাণ্য চিত্রের বিষয়বস্তু নিয়ে নির্মাতা বলেন, ‘পহেলা বৈশাখে নববর্ষ উদযাপনের উৎসবমুখর পরিবেশে রং-ধরা মানুষের ভিড়ে, ফুটপাতে দেখা মিলে যায় এক দরিদ্র মুচি’র। চারপাশের রং যেন মুচি-কে ছোঁয় না, ঢাকতে পারে না তার অসহায় মলিনতাকে। তার ওপর দরিদ্র সে মুচি, যেন উটকো আর বেমানান, এক সময় ফুটপাত থেকে উঠে যেতে বাধ্য হয়-এরকমই একটি ছোট্ট মানবিক গল্পকে ঘিরে পর্যবেক্ষণমূলক ও খানিকটা নিরীক্ষাধর্মী এ চলচ্চিত্রটি নির্মিত।’

গ্রিসের ক্রিট শহরে অনুষ্ঠিতব্য উৎসবের ‘আন্তর্জাতিক স্বল্প ও মধ্যম দৈর্ঘ্য প্রতিযোগিতা’ বিভাগে আনোয়ারের প্রামাণ্য চিত্রটিসহ ১০ দেশের ১৬টি চলচ্চিত্র প্রতিযোগিতা করছে।

উৎসবে ৫ আগস্ট আনুষ্ঠানিক প্রদর্শনীর প্রথম দিনেই ‘বর্ণে বিবর্ণ’-এর প্রদর্শনী। এর আরও একটি প্রদর্শনী হবে ৭ আগস্ট।

আনোয়ার চৌধুরী এরমধ্যে জলের শিল্পমঞ্জরী (ওয়াটার ওয়ার্কস) এবং রুদ্ধ কৈশোর (ব্যারেন ড্রিমস) প্রামাণ্য চলচ্চিত্র দুটি দেশে ও দেশের বাইরে জাতীয় ও আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত ও প্রশংসিত হয়েছে।

এবিএন/রাজ্জাক/জসিম/এআর

এই বিভাগের আরো সংবাদ