জন্মদিন শিশুদের সঙ্গে কাটালেন জায়েদ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩১ জুলাই ২০২০, ১৭:১৭

এফডিসিতে আগে জাঁকজমকভাবে জন্মদিন পালন করতেন চিত্রনায়ক জায়েদ খান। তাঁর জন্মদিনে শিল্পী ও কলাকুশলীদের নিয়ে থাকত বর্ণাঢ্য আয়োজন। তবে এবারের জন্মদিনটি তিনি ভিন্নভাবে পালন করেছেন। গতকাল (৩০ জুলাই) ছিল তাঁর জন্মদিন, এ দিনে রাজধানীর উত্তরার ফ্যামেলিস ফর চিলড্রেন নামে একটি এতিম ও  শারীরিক প্রতিবন্ধী শিশুদের প্রতিষ্ঠানে মধ্যাহ্নভোজ ও খাবার বিতরণ করেন। শুধু তা-ই নয়, সেখানকার ১২০ শিশুর সঙ্গে নিজের বিশেষ দিনটি পার করেছেন তিনি।

জায়েদ খান বলেন, ‘করোনার এ সময়ে সবাই কোনো না কোনো সমস্যায় আছে। যে কারণে আমি এ বছর কোনো আয়োজন করিনি। সারা দেশে অনেক এতিমখানা রয়েছে, যারা সাধারণ মানুষের কাছ থেকে অর্থ সংগ্রহ করে এতিমখানা পরিচালনা করে। সাধারণ মানুষ মহামারিতে বিপাকে পড়েছে। এ কারণে অনেকে আগের মতো সাহায্যের হাত বাড়াতে পারেন না। এতে করে সমস্যায় পড়েছে এতিম শিশুরা। এসব কারণে এতিম ও শারীরিক প্রতিবন্ধী শিশুদের সঙ্গে দিনটি কাটিয়েছি।’

জায়েদ খান বলেন, ‘এ এতিমখানায় আমি এক মাসের জন্য বাজার করে দিয়েছি। আগামী এক মাসের জন্য এদের কারো কাছে হাত পেতে খেতে হবে না। আমি আনন্দিত এ শিশুদের পাশে দাঁড়ানোর তওফিক আল্লাহ আমাদের দিয়েছেন। সবাই আমার জন্য দোয়া করবেন।’ 

চলচ্চিত্রে জায়েদ খানের যাত্রা শুরু হয় ২০০৮ সালে ‘ভালোবাসা ভালোবাসা’ ছবিতে অভিনয়ের মধ্য দিয়ে। মহম্মদ হান্নান পরিচালিত এই ছবিতে আরো অভিনয় করেন রিয়াজ ও শাবনূর। পরে মনতাজুর রহমান আকবর পরিচালিত ‘কাজের মানুষ’ এবং মোস্তাফিজুর রহমান মানিক পরিচালিত ‘মন ছুঁয়েছে মন’ ছবিতে অভিনয় করেন।

২০১২ সালে ‘আত্মগোপন’ ছবিতে শাবনূরের সঙ্গে জায়েদ খানকে কেন্দ্রীয় চরিত্রে দেখা যায়। ২০১৫ সালে তিনি শাহ্ আলম মণ্ডল পরিচালিত ‘ভালোবাসা সীমাহীন’ ছবিতে অভিনয় করেন। এ ছবির মধ্য দিয়ে চলচ্চিত্রযাত্রা শুরু করেন বর্তমান সময়ের আলোচিত নায়িকা পরী মণি।

২০১৭ সালে প্রযোজনায় নাম লেখান জায়েদ খান। তাঁর প্রযোজিত প্রথম চলচ্চিত্র ‘অন্তর জ্বালা’। মালেক আফসারী পরিচালিত এ ছবিতে তাঁর বিপরীতে ছিলেন পরী মণি। দর্শকমহলে ব্যাপক প্রশংসিত হয় ছবিটি। এ ছাড়া ২০১৯-২১ মেয়াদে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে টানা দ্বিতীয়বারের মতো সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হন জায়েদ খান।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ