আজকের শিরোনাম :

গায়ে কাদা মাখলেই কৃষকদের সম্মান জানানো যায় না, কটাক্ষের শিকার সালমান

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৫ জুলাই ২০২০, ১৫:৪৩

বেশ কয়েক বছর পর ইদে ভক্তদের ছবি উপহার দিতে পারেননি ভাইজান। বড়পর্দায় আবির্ভাব না ঘটলেও লকডাউনে মধ্যে নানা কারণে শিরোনামে রয়েছেন তিনি। কখনও করোনা আবহে দুস্থদের পাশে দাঁড়িয়ে অনুরাগীদের প্রশংসা কুড়িয়েছেন তো কখনও অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর সমালোচনায় বিদ্ধ হয়েছে। এবার সোশ্যাল মিডিয়ায় তাঁর কয়েকটি পোস্ট নিয়ে ফের দ্বিধাবিভক্ত নেটিজেনরা।

কথা হচ্ছে, সালমান খানের। দেশজুড়ে লকডাউনের মধ্যেও যিনি কখনও গায়ক ও কখনও নায়ক হয়ে উঠছেন। 

 

কিন্তু এবার তিনি ধরা দিয়েছেন ‘কৃষকে’র ভূমিকায়! না, তার পরবর্তী কোনও ছবির চরিত্র হিসেবে নয়, একেবারে রিয়েল লাইফে। খেতে ঘুরে বেড়াচ্ছেন, ধান কাটছেন, কর্দমাক্ত অবস্থায় খেতে বসে রয়েছেন। এমন নানা ‘পোজে’ ছবি পোস্ট করেছেন সল্লু মিঞা। আর সঙ্গে কৃষকদের প্রশংসায় ভরিয়ে দিয়েছেন। তারাই মানুষের মুখে অন্ন তুলে দেওয়ার প্রাথমিক কাজটা করেন। আর সে কাজ যে কতখানি কষ্টকর, সেটাই যেন নিজে অনুভব করতে পেরেছেন সালমান। তার পোস্ট অন্তত সে কথাই বলছে।

 

দিন কয়েক আগে একটি পোস্টে লাল বাহাদুর শাস্ত্রী ‘জয় জওয়ান, জয় কিষাণ’ বাণী শোনা গিয়েছিল সালমানের মুখে। সম্প্রতি আরেকটি পোস্টেও কৃষকদের সম্মান জানিয়েছেন তিনি। এমন পোস্ট তার অনুরাগীদের মনে ধরলেও এর জন্য কম ট্রোলড হচ্ছেন না ভাইজান। বিশেষ করে সুশান্তের ভক্তরা তার বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন। অনেকেই লিখেছেন, ভাল সাজার ‘নাটক’ করেন সালমান। অনেকেই তার এই ‘মেকি’ চেহারা মেনে নিতে পারছেন না। 

 

লিখেছেন, “সুশান্ত কখনও শো-অফ করতেন না আপনার মতো। এটাই পার্থক্য আপনার আর ওর মধ্যে।” অনেকের আবার কটাক্ষ, যারা ফুটপাতে শুয়ে থাকে, তাদেরও সম্মান জানান। একদল নেটিজেন আবার সালমানকে কার্যত বয়কটেরও ডাক দিয়েছেন। দাবাং খান যে সমস্ত প্রোডাক্টের বিজ্ঞাপন করেন, সেসব জিনিস না কেনার আহ্বান জানিয়েছেন তারা। অন্য একজন বলছেন, শরীরে কাদা মাখলেই কৃষকদের সম্মান জানানো যায় না।

সবমিলিয়ে কাদামাখা শরীরে কৃষকদের সম্মান জানাতে গিয়ে ফল বিপরীতই হয়েছে। নেটদুনিয়ার রোষের মুখে এবার সালমান কোনও প্রতিক্রিয়া দেন কি না, সেটাই দেখার।

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ