আজকের শিরোনাম :

এফডিসির ১৫তলা ভবন নির্মাণে ভাঙা হচ্ছে ২ ফ্লোর

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৮ জুলাই ২০২০, ২০:৪৬

বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি) গড়ে উঠতে যাচ্ছে ১৫তলা নতুন ভবন। এ জন্য ভাঙা হচ্ছে ৩ ও ৪ নম্বর ফ্লোর। এক সপ্তাহ আগে থেকেই এ দুটি ফ্লোর ভাঙার কাজ শুরু হয়।
এফডিসির জনসংযোগ কর্মকর্তা হিমাদ্রী বড়ুয়া বুধবার এ তথ্য জানান। 

জানা গেছে, ২০১৮ সালের ৩ অক্টোবর জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) বৈঠকে এ ভবন নির্মাণে ৩২২ কোটি ৭০ লাখ টাকার প্রকল্প অনুমোদন দেওয়া হয়। এ প্রকল্পের আওতায় এফডিসির ভেতরে ৩ ও ৪ নম্বর শুটিং ফ্লোর, এডিটিং ভবন, ব্যবস্থাপক সমিতির কক্ষ ভেঙে ৯৪ কাঠা জায়গাজুড়ে ১৫তলা ভবন গড়ে তোলা হবে।

এফডিসির জনসংযোগ কর্মকর্তা জানান, শুরুর দিকে প্রকল্প পরিচালকের দায়িত্বে এসেছিলেন আবদুল মতিন। কয়েক মাসের মধ্যেই তিনি দায়িত্ব থেকে সরে যাওয়ায় প্রকল্পের কাজ কার্যত স্থবির হয়ে পড়ে। গত বছরের অক্টোবরের দিকে এ প্রকল্পের দায়িত্বে আনা হয় জাহাঙ্গীর হোসেন চৌধুরীকে।  

এফডিসি সূত্রে জানা গেছে, নতুন ভবন তৈরির জন্য এরই মধ্যে নকশা চূড়ান্ত হয়েছে। প্রকল্পের পরামর্শক প্রতিষ্ঠানের দায়িত্ব পাওয়া ডেস্টারাস কনসাল্টিং ফার্ম নকশাটি প্রস্তুত করেছে। চলতি বছরের এপ্রিলে তাদের নকশা হস্তান্তরের কথা থাকলেও করোনাভাইরাসের কারণে অফিস বন্ধ থাকায় জুন মাসে সেটি হস্তান্তর করা হয়। তবে ভবন তৈরির কাজ শুরু হতে আগামি ডিসেম্বর-জানুয়ারি মাস লেগে যেতে পারে।

তথ্য মন্ত্রণালয় থেকে ২০২১ সালের জুনের মধ্যে প্রকল্পের কাজ শেষ করার সময়সীমা বেঁধে দেওয়া থাকলেও নির্ধারিত সময়ের মধ্যে তা শেষ করা সম্ভব নয় বলে জানিয়েছেন প্রকল্প সংশ্লিষ্টরা।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ