আজকের শিরোনাম :

জেনিফার নতুন পরিচয়

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৮ জুলাই ২০২০, ১০:২১

জেনিফার ফেরদৌস। এ সময়ের একজন উপস্থাপক।পড়াশোনা করেছেন আইন বিষয়ে। তার উপস্থাপনায় একাধিক অনুষ্ঠান পেয়েছে দর্শকপ্রিয়তা। এবার জেনিফার ফেরদৌস  আত্মপ্রকাশ করলেন চিত্র নাট্যকার,কাহিনীকার এবং প্রযোজক হিসেবে।২০১৯-২০২০ অর্থবছরে সরকারি অনুদানে নির্মিত হচ্ছে ‘আশীর্বাদ’ শিরোনামের একটি চলচ্চিত্র। এটি পরিচালনা করেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত নির্মাতা মোস্তাফিজুর রহমান মানিক।জেনিফার এবারই প্রথমবার কোনো চলচ্চিত্রের জন্য কাহিনী,চিত্রনাট্য তৈরি করলেন এবং পাশাপাশি ‘আশীর্বাদ’ সিনেমাটি প্রযোজনায় আছেন তিনি।
জেনিফার ফেরদৌস একাধারে উপস্থাপনা, অভিনয়, মডেলিং ও রাজনীতিবিদ হিসেবে পরিচিত।

বর্তমানে তিনি সিনেমার গান নিয়ে সবচেয়ে জনপ্রিয় অনুষ্ঠান বাংলাদেশ টেলিভিশনে প্রচারিত 'ছায়াছন্দ'-এর নিয়মিত উপস্থাপনা করছেন। এবারই তিনি প্রথমবার কোনো চলচ্চিত্রের জন্য কাহিনী, চিত্রনাট্য তৈরি করলেন এবং পাশাপাশি ‘আশীর্বাদ’ সিনেমাটি প্রযোজনায়ও তিনি আছেন। ২০১৯-২০২০ অর্থবছরে সরকারি অনুদানে পূর্ণদৈর্ঘ্য ১৬টি চলচ্চিত্রকে অনুদান দেয়া হয়েছে,তারমধ্যে ‘আশীর্বাদ’ অন্যতম।

নতুন রূপে আত্মপ্রকাশ প্রসঙ্গে জেনিফার ফেরদৌস বলেন, অনেক আগে থেকেই ইচ্ছে ছিলো সিনেমার জন্য গল্প লিখবো। সেই ইচ্ছে থেকে নিজের লেখা কাহিনী দিয়ে শুরু করলাম।

ভবিষ্যৎ-এও কি সিনেমার জন্য ধারাবাহিকভাবে কাহিনী লিখবেন? জানতে চাইলে তিনি বলেন, আমি এই ধারাবাহিকতা ধরে রাখতে চাই। সিনেমার জন্য নিয়মিত কাহিনী লিখতে চাই। আমরা এখন সবাই আধুনিক যুগের মানুষ হলেও, আমি আমার গল্পে বাংলাদেশের পিছনের গল্পটা প্রাধান্য দিতে চাই। যে গল্পে থাকবে আমাদের ইতিহাস ঐতিহ্য। যার মাধ্যমে আমি ভবিষ্যৎ প্রজন্মের কাছে এটা তুলে ধরতে পারি। তারা সেটা আরো ভালো করে জানতে পারুক, এটাই আমার চাওয়া।

প্রসঙ্গত, জেনিফার ফেরদৌস ক্যারিয়ারের শুরুতে এটিএন বাংলায় উপস্থাপনা দিয়ে শুরু করেন। ৬ বছরের ক্যারিয়ারে দেশে-বিদেশে তিনি বিভিন্ন সম্মানে ভূষিত হয়েছেন। ভারতে বিএফটিসিসি অ্যাওয়ার্ড ও রিমঝিম অ্যাওয়ার্ড অনুষ্ঠানে সঞ্চালনার পাশাপাশি উপস্থাপনার জন্য পুরস্কৃত হয়েছিলেন। ২০১৯-এ ২০ তম ট্র্যাব অ্যাওয়ার্ড লাভ করেছিলেন। বর্তমানে তিনি বাংলাদেশ টেলিভিশন ফিল্ম প্রিভিউ কমিটি জুরি বোর্ডের সদস্য হিসেবে আছেন।

 

এবিএন/ইমরান/জসিম/এসই

এই বিভাগের আরো সংবাদ