‘তাল সে তাল মিলা’ ‘মাস্টারজি’ সরোজ খানকে স্মরণ করলেন ঐশ্বরিয়া

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৫ জুলাই ২০২০, ০০:১৮

শুক্রবার ভোর রাতেই মারা গেছেন বলিউডের বিখ্যাত কোরিওগ্রাফার সরোজ খান। শ্রীদেবীই হোন বা মাধুরী, ঐশ্বরিয়া অথবা প্রিয়াঙ্কা বা হাল আমলের আলিয়া ভাট, ‘মাস্টারজি’র নাচ শেখানোর ধরনে মজেছিলেন টিনসেল টাউনের প্রায় সব অভিনেত্রীই। খবর এনডিটিভির।

খবরে বলা হয়, ‘তাল’ ছবিতে যেভাবে সরোজ খান তাকে হাতে ধরে ধরে সবকিছু শিখিয়েছিলেন তা আজও ভুলতে পারেননি ঐশ্বরিয়া রাই বচ্চন। বেশ কয়েকটি ছবিতে ‘নৃত্য গুরু’র সঙ্গে কাজ করেছিলেন ঐশ্বরিয়া। তবে সরোজহীন বলিউডে এখন তার সবচেয়ে বেশি মনে পড়ছে ‘তাল’ ছবির ‘রমতা যোগী’ গানের সঙ্গে তার নাচ। ওই ছবিতে প্রয়াত সরোজ খান ড্যান্স ডিরেক্টর ছিলেন।

সেই সব কথা মনে করে ঐশ্বরিয়া সরোজ খানের উদ্দেশে তার বিদায়ী বার্তায় লিখেছেন, “সবসময় আমার সমস্ত ভালবাসা আপনার সঙ্গে থাকবে, সরোজ জি। আপনার আত্মা শান্তি পাক। আমাদের চলচ্চিত্র জগতের নৃত্যগুরু হিসাবে অনেক শ্রদ্ধা, প্রশংসা এবং আদর আপনি পেয়েছেন … আপনি সত্যিই কিংবদন্তি। আপনার নির্দেশনায় নাচ করার অনেক স্মরণীয় অভিজ্ঞতা রয়েছে। আপনি যেভাবে সবসময় আপনার শুভকামনা ও ভালবাসা দিয়েছেন তার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার অভাব সবসময় অনুভব করবো। প্রার্থনা করি আপনার পরিবারকে যেন ঈশ্বর এই কঠিন সময় সহ্য করার যথেষ্ট শক্তি দেন।”

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ