আজকের শিরোনাম :

মামলাটাই হওয়া উচিত ছিল: আসিফ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৪ জুলাই ২০২০, ২০:২০

বাংলা অডিও গানের যুবরাজ খ্যাত গায়ক আসিফ আকবরের বিরুদ্ধে থানায় দিনাত জাহান মুন্নির অভিযোগ। কিন্তু মানহানির বিষয়ে অভিযোগ তুললেও চাক্ষুস কোনো প্রমাণ দিতে না পারায় থানা কর্তৃপক্ষ মামলা নেয়নি। তবে দিনাত জাহান মুন্নি থানায় সাধারণ ডায়েরি করেছেন বলে জানায় পুলিশ।

দিনাত জাহান মুন্নির অভিযোগ প্রসঙ্গে আসিফ আকবর বলেন, ‘মামলাটাই হওয়া উচিৎ ছিল! জিডি করে তো আসিফ আকবরকে ছোট করা হলো। দেখুন ফেসবুকে প্রত্যেকে অধিকারের বিষয়ে লিখতে পারেন। এই স্বাধীন দেশে রাষ্ট্র আমাকে আমার অধিকার আদায়ের বিষয়ে লিখতে বারণ করেনি। আমি সেই অধিকারে ফেসবুকে লিখি। এখন যদি আমি আমার অধিকার নিয়ে লিখি তাহলে তাতে অনেকের গায়ে লাগতে পারে, তাদের সমস্যাও হতে পারে তা অবশ্য জানা ছিল না। হয়তো এ কারণে কেউ কেউ আমাকে দেখতে পারে না আবার অনেকে স্যালুট করে।’

তিনি বলেন, মিউজিক ইন্ডাস্ট্রিতে সিনিয়র-জুনিয়রদের কেন্দ্র করে এক ধরনের গ্রুপিং শুরু হয়। কিংবদন্তি শিল্পী কুমার বিশ্বজিৎসহ সিনিয়রদের দাবি নিয়ে আমি ফেসবুকে পোস্ট দিয়েছি। তাতে কারো নাম উল্লেখ করিনি। এখন যদি এইভাবে কেউ নিজে থেকে নিজের গায়ে বিষয়টি মেখে নেয় তাহলে কিছু তো করার নেই। যদি আমার দেশের আঠারো কোটি মানুষ আমার ন্যায় চাওয়ার জন্য আমার বিরুদ্ধে মামলা করে তাতেও তো দমে যাব না। কারণ যেটা সঠিক সেটাই আসিফ আকবর বলে ও লেখে। 

দিনাত জাহান মুন্নির সঙ্গে বিরোধ কী নিয়ে? জানতে চাইলে আসিফ জানান, ‘কুমার বিশ্বজিৎসহ সিনিয়র শিল্পীদের দাবির বিষয়ে কথা বলেছিলাম। সুবীর নন্দীর মেয়ে, যারা মারা গেছেন তাদের ছেলে-মেয়ে, যারা জীবিত আছেন তাদের সঙ্গে আমার কথা হয়েছে। তারা বলেছে, সিনিয়ররা নাকি কিছু করেনি। অর্থাৎ গ্রুপটার মতে, মনে হয় সিনিয়ররা ভিক্ষা করে গেছেন, আর নতুন যারা আছে তারাও ভিক্ষা করে যাবে। এই বিষয়টি নিয়ে লিখেছিলাম এটা তাদের ভালো লাগেনি। একারণে হয়তো তিনি আইনের আশ্রয় নিচ্ছেন।

জানা গেছে, গেল ২ জুলাই  রমনা সাইবার ক্রাইম অফিসে অভিযোগ জানাতে গেলে মুন্নিকে পাঠানো হয় হাতিরঝিল থানায়। সেখানে গিয়ে মামলা দায়ের করতে গেলে তিনি সেখানে সাধারণ ডায়েরি (জিডি) করেন। 

থানা সূত্রে জানা যায়, সামাজিক যোগাযোগ মাধ্যমে আসিফ কারো নাম উল্লেখ করে স্ট্যাটাস দেননি। কিংবা মুন্নিকে জড়িয়ে কোনো স্ট্যাটাস দেননি। একারণে আসিফের বিরুদ্ধে কোনো মামলা নেয়া হয়নি। তবে মুন্নি মামলা করতে চেয়েছিলেন। অভিযোগের বিষয়টি গুরুত্বে না নেওয়ায় তিনি সাধারণ ডায়েরি করেছেন। 

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ