আজকের শিরোনাম :

ভারতে চীনা অ্যাপ নিষিদ্ধ কারার পর যা বললেন কঙ্গনা

  জি নিউজ

০১ জুলাই ২০২০, ১১:৪৩ | অনলাইন সংস্করণ

ভারতে নিষিদ্ধ করে দেওয়া হয়েছে টিকটক-সহ ৫৯টি চীনা অ্যাপ। দেশটির কেন্দ্রীয় সরকারের ওই সিদ্ধান্তের পর থেকে গোটা দেশ জুড়ে মিশ্র প্রতিক্রিয়া দেখা যাচ্ছে। তবে চীনা অ্যাপ নিষিদ্ধ করার সরকারি সিদ্ধান্তের ভূয়ষী প্রশংসা করলেন কঙ্গনা রানাউত।

তিনি বলেন, সরকার থেকে চিনা অ্যাপ নিষিদ্ধ করা হয়েছে। চীনা অ্যাপ নিষিদ্ধ করার সিদ্ধন্ত একেবারে যুক্তিযুক্ত। ওই সমস্ত অ্যাপ বন্ধ না করা হলে, ভারতের অর্থনীতির উপর ক্রমশ থাবা বসাতে শুরু করার চেষ্টা শুরু করেছিল চিন। শুধু লাদাখ নয়, অরুনাচল প্রদেশ, সিকিমের উপরও চিনের নজর রয়েছে। আর চীনের এই চাহিদা শেষ তো হবেই না, উলটে দিনের পর দিন ধরে বেড়েই চলেছে। তাই এই সমস্যার গোড়ায় গিয়ে তা সমূলে উতপাটন করতে হবে বলেও আহ্বান জানান কঙ্গনা।

​সম্প্রতি ভারতীয় সেনাদের বিরুদ্ধে চিনের নির্লজ্জ আক্রমণের প্রতিবাদ করেন কঙ্গনা। তিনি বলেন, লাদাখে যেভাবে ভারতীয় জমি দখলের চেষ্টা করছে চিন, তার বিরুদ্ধে এবার দেশের প্রত্যেক মানুষকে গর্জে উঠতে হবে। একজোট হতে হবে সবাইকে। মানসিকভাবে দাঁড়াতে হবে ভারতীয়  সেনার পাশে। সেই কারণে দেশের প্রত্যেকটি মানুষকে বর্জন করতে হবে চিনা পণ্য। চিনের যে সব কোম্পানি ভারতে ব্যবসা ফেঁদে বসে রয়েছে, তাদের বিরুদ্ধে একজোট হতে হবে সবাই। এভাবেই লাদাখে ভারতীয় সেনার উপর চিনের হামলার তীব্র বিরোধিতা করেন কঙ্গনা রানাউত।

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ