আজকের শিরোনাম :

চিরবিদায় নিলেন রিতা ভাদুড়ি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৭ জুলাই ২০১৮, ১২:৪৯

ঢাকা, ১৭ জুলাই, এবিনিউজ : চিরবিদায় নিলেন বলিউড অভিনেত্রী রিতা ভাদুড়ি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬২ বছর।

সোমবার মাঝ রাতে মুম্বাইয়ের একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বর্ষীয়ান এ অভিনেত্রী। রিতা ভাদুড়ির মৃত্যুতে অভিনয় জগতের শোকের ছায়া নেমে এসেছে।

অভিনেতা শিশির শর্মা তার সোশ্যাল হ্যান্ডেলে রিতা ভাদুড়ির মৃত্যুর কথা প্রকাশ্যে আনেন। তিনি বলেন, অন্ধেরি পূর্বতে মঙ্গলবার দুপুর বারোটায় রিতা ভাদুড়ির শেষকৃত্য সম্পন্ন হবে। তার অকাল প্রয়াণে একজন মা এবং একজন ভাল মনের মানুষকে হারাল অভিনয় জগত। শুধু তাই নয়, ‘মা আমরা তোমাকে মিস করব বলেও’ আবেগতাড়িত হয়ে পড়েন শিশির শর্মা।

জানা যাচ্ছে, ভিলে পার্লের সুজয় হাসপাতালে ভর্তি ছিলেন বলিউডের এই অভিনেত্রী। কিডনির সমস্যা নিয়েই সম্প্রতি হাসপাতালে ভর্তি হন তিনি। বেশ কিছুদিন ধরে তার ডায়ালিসিসও চলছিল। সংবাদ সংস্থা আইএএনএস-এর খবর অনুযায়ী, সোমবার রাত ১টা ৩০মিনিট ভিলে পার্লের ওই হাসপাতালে মৃত্যু হয় রিতা ভাদুড়ির। এরপর ভোর ৪টায় পরিবারের হাতে তুলে দেওয়া হয় অভিনেত্রীর মৃতদেহ।

৭০ এর দশক থেকে ৯০ এর দশক পর্যন্ত বলিউডে দাপিয়ে অভিনয় করেছেন রিতা ভাদুড়ি। ‘সাওয়ান কো আনে দো’, ‘রাজা’সহ বলিউডের একাধিক হিট সিনেমায় অভিনয় করেছেন রিতা। ‘রাজা’-তে দুর্দান্ত অভিনয়ের জন্য ফিল্মফেয়ার পুরস্কারও পান রিতা ভাদুড়ি। ভারতীয় সিনেমার অন্যতম মাইলস্টোন ‘জুলি’-তেও অভিনয় করেন এই অভিনেত্রী। ‘ইয়ে রাতে ন্যায়ী পুরানি’-তে রিতা ভাদুড়ির দৃশ্যায়ন এখনও যেন দর্শকদের মনে দাগ কেটে যায়। ছোট বড় মিলিয়ে বলিউডের প্রায় ৭০টি সিনেমায় অভিনয় করেছেন রিতা ভাদুড়ি।

সিনেমা জগতের পাশাপাশি টেলিভিশন জগতেও সমান জনপ্রিয় রিতা ভাদুড়ি। ‘সারাভাই ভার্সেস সারাভাই’, ‘ছোটি বহু’, ‘কুমকুম’, ‘খিচড়ি’সহ একাধিক জনপ্রিয় মেগা সিরিয়ালেও অভিনয় করেছেন রিতা ভাদুড়ি। ‘নিমকি মুখিয়া’ নামে সম্প্রতি একটি টেলিভিশন শো-এ ঠাম্মার চরিত্রে অভিনয় করছিলেন রিতা। কিন্তু, শেষ পর্যন্ত সবাইকে কাঁদিয়ে চলে গেলেন বর্ষীয়ান এই অভিনেত্রী।

এছাড়া সম্প্রতি হৃদযন্ত্র বিকল হয়ে মৃত্যু হয় কবি কুমার আজাদ নামে ‘তারক মেহতা কা উল্টা চশমা’-র ‘ডক্টর হাতি’-খ্যাত অভিনেতার। অতিরিক্ত ওজনের জেরেই হৃদযন্ত্র বিকল হয়ে কোমায় চলে যান কবি কুমার আজাদ। তার মৃত্যুতে টেলি জহতে শোকের ছায়া নেমে আসে।

সূত্র: জিনিউজ

এবিএন/মাইকেল/জসিম/এমসি

এই বিভাগের আরো সংবাদ