আজকের শিরোনাম :

সানি লিওনের বায়োপিকের নাম নিয়ে জটিলতা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৭ জুলাই ২০১৮, ১২:২২

ঢাকা, ১৭ জুলাই, এবিনিউজ : বর্তমানে বলিউডের অন্যতম আলোচিত অভিনেত্রী হলেন সানি লিওন। কিছুদিন আগেও তিনি পর্নোগ্রাফির সাথে যুক্ত ছিলেন। যদিও তার আসল নাম করনজিৎ কৌর ভোহরা।

বেশ কিছুদিন থেকে তাকে নিয়ে চলছে আলোচনা। কারণ তার জীবনের গল্প নিয়ে নির্মিত হচ্ছে সিনেমা। যা ‘করনজিৎ কৌর: দ্য আনটোল্ড স্টোরি অব সানি লিওন’ নামে মুক্তি পাওয়ার কথা। কিন্তু মুক্তির আগে থেকেই এই বায়োপিক নিয়ে চলছে বিতর্ক।

তবে ছবির কোনো দৃশ্য নিয়ে নয়, বরং ছবির নাম নিয়েই তৈরি হয়েছে জটিলতা। ভারতীয় একটি সংবাদমাধ্যম থেকে জানা গেছে, ছবির নাম থেকে ‘কৌর’ শব্দটি বাদ দেয়ার দাবি তুলেছে শিরোমনি গুরুদুয়ারা পারবন্ধক কমিটি (এসজিপিসি) এবং একটি শিখ নারী সংগঠন।

এদিকে এসজিপিসি’র মুখপাত্র দিলজিৎ সিং বেদি সংবাদমাধ্যমে বলেন, ‘কৌর খুবই সম্মানজনক একটি নাম, শিখ নারীদের এই নামকরণ করেন শিখ গুরুরা। যে ব্যক্তি শিখ গুরুদের শিক্ষা অনুসরণ করেন না, এই নাম তারা ব্যবহার করতে পারবে না। নামটি ব্যবহারের ফলে শিখ সম্প্রদায়ের অনুভূতিতে আঘাত হতে পারে। আর তাই শিখরা সানি লিওনকে এই নাম ব্যবহার করতে দেবে না। সানির জনসম্মুখে ক্ষমা চাওয়া উচিৎ।’

এছাড়াও স্ত্রী আকালি দলের সভাপতি বিবি জাগির কৌর বলেন, ‘সানি লিওন তার বায়োপিকের সাফল্যের জন্য কৌর শব্দটি ব্যবহার করেছেন। তিনি হয়তো বুঝতে পারেননি এর ফলে ধর্মীয় অনুভূতিতে আঘাত হতে পারে।’

এবিএন/মাইকেল/জসিম/এমসি

এই বিভাগের আরো সংবাদ