আজকের শিরোনাম :

প্রত্যন্ত অঞ্চলের ৪০ ঘরে আলো জ্বালালেন আলিয়া

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৫ জুলাই ২০১৮, ১৯:২৮

ঢাকা, ১৫ জুলাই, এবিনিউজ : বলিউডের উঠতি তারকাদের একজন আলিয়া ভাট। নিজের অভিনয় দক্ষতা দিয়ে জায়গা করে নিয়েছেন অনেকের হৃদয়। এবার তার আরেকও একটি পরিচয় পাওয়া গেলো। সামাজিক কর্মকাণ্ডে এগিয়ে আসলেন আলিয়া। ভারতের কর্ণাটকের এক গ্রামের ৪০টি ঘরে আলো জ্বালালেন নায়িকা।

ভারতের কিছু প্রত্যন্ত অঞ্চলে এখনো বিদ্যুৎ যায়নি। তেমন একটি গ্রাম কর্ণাটকের মান্দাই জেলার কিকেরি। সেখানে ৪০টি পরিবারের জন্য সোলার ল্যাম্পের মাধ্যমে বিদ্যুতের ব্যবস্থা করেছেন এই অভিনেত্রী। আলিয়া সামাজিক কাজের জন্য একটি প্রকল্পের আয়োজন করেন বেশ কিছুদিন আগে।

প্রকল্পটি হলো একটি মার্কেটের দোকানে পছন্দসই বিভিন্ন জিনিস কেনার ব্যবস্থা রাখা হয়। সেখান থেকে কিনলেই তার লভ্যাংশ চলে যাবে সামাজিক কাজে। গত রোববার এই উদ্যোগ থেকে পাওয়া টাকা দিয়ে এই সোলার ল্যাম্পের ব্যবস্থা করা হয়। এ কাজে সহযোগিতা করেছে বেঙ্গালুরুর একটি সংস্থা ‘আরোহা’।

সামাজিক কাজে অংশগ্রহণ নিয়ে আলিয়া বলেন, ‘ভারতের অনেক পরিবারই বিদ্যুৎ ছাড়া বাস করছে। এই উদ্যোগের মাধ্যমে ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছানো একটি দারুণ কাজ, যা এলাকার লোকদের জীবনমানকে উন্নত করবে। আমরা আরও সামাজিক কাজ করার জন্য আরও কিছু সংগঠন ও সংস্থার সঙ্গে কাজ করার পরিকল্পনা করেছি। আশা করি, এটা দেখে আরও অনেকেই দাতব্যকাজে উৎসাহিত হবে। আর এভাবেই টেকসই উন্নয়ন সম্ভব।’

তবে আলিয়া এবারই প্রথম সামাজিক কাজে অংশগ্রহণ করেননি। এর আগে আমির খানের পানি ফাউন্ডেশনের উদ্যোগে নেওয়া কিছু কাজেও আলিয়াকে দেখা গেছে।

সূত্র : টাইমস অব ইন্ডিয়া

এবিএন/মাইকেল/জসিম/এমসি

এই বিভাগের আরো সংবাদ