আজকের শিরোনাম :

ইবাদত-বন্দেগী করে সময় পার করছি: ববি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৫ এপ্রিল ২০২০, ১৯:২৭

বিশ্ব দাপিয়ে বেড়াচ্ছে প্রাণঘাতী করোনাভাইরাস। এর আতঙ্কে এখন গোটা বিশ্ব। দিন দিন বেড়ে চলছে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা। আর ক্রমশই লম্বা হচ্ছে মৃত্যুর তালিকা। করোনার কারণে মানুষ এখন ঘরবন্দী।

করোনার কারণে শোবিজ অঙ্গনের তারকারাও সেচ্ছায় নিজেদের ঘরবন্দী করেছেন। সামাজিক যোগাযোগমাধ্যমের সুবাদে সচেতন করে যাচ্ছেন সাধারণ মানুষজনকে। ভয়ংকর এই মহামারির থেকে বাঁচতে বিশ্ব নেতাদের দেওয়া পরামর্শ মেনে চলার আহ্বান করছেন তারা।

অন্য তারকাদের মতো ঢাকাই সিনেমার ‘বিজলী’খ্যাত নায়িকা ইয়ামিন হক ববিও করোনা থেকে বাঁচতে সবাইকে ঘরে থাকার পরামর্শ দিয়েছেন। এ ছাড়া ঘন ঘন হাত ধোয়া, পরিষ্কার-পরিচ্ছন্ন ও সামাজিক দূরত্ব বজায় রাখার আহ্বান জানান তিনি।

ববি জানান, হোম কোয়ারেন্টিনের দিনগুলো তিনি ঘরের কাজকর্ম করেই পার করছেন। পাঁচ ওয়াক্ত নামাজ ও কোরআন তেলাওয়াত করছেন। পাশাপাশি বাসার ছাদে একটি বাগানও করেছেন ববি, যার পরিচর্চা তিনি নিজেই করছেন।

ববি বলেন, ‘দেশের পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত বাসাতেই থাকব। ঘরের কাজ আর ইবাদত-বন্দেগী করে সময় পার করছি। কাজের কারণে আগে নামাজ পড়তে পারতাম না। প্রায়ই কাজা নামাজ পড়তে হতো। এখন ঠিক সময়ে নামাজ পড়ছি ও কোরআন তেলাওয়াত করছি।’

এই অভিনেত্রী আরও বলেন, ‘আমার মা ও বোন অস্ট্রেলিয়ায় থাকে। তাদের জন্য খুব চিন্তা হয়। যদিও প্রতিদিন তাদের সঙ্গে ভিডিও কলে কথা হচ্ছে, তারপরও...। আল্লাহর কাছে দোয়া করি, তিনি যেন আমাদের এই মহামারি থেকে মুক্তি দেন।’

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ