আজকের শিরোনাম :

২৫ হাজার দিনমজুরের দায়িত্ব নিলেন সালমান

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৯ মার্চ ২০২০, ১৯:৪৩

ভারতে মহামারি আকারে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।করোনার প্রাদুর্ভাব রুখতে তারকা থেকে বিভিন্ন পর্যায়ের মানুষ বিভিন্নভাবে সহায়তা করছেন ত্রাণ তহবিলে। এই পরিস্থিতে দেশটির রঙ্গিন দুনিয়ার সুপারস্টারের আসছেন এগিয়ে। দাঁড়াচ্ছেন সাধারণ মানুষদের পাশে।  

সরকারকে সহায়তা দিতে এগিয়ে  এসে  কোন তারকা  দিচ্ছন নগদ টাকা। কেউ বা আবার অন্য কোনো উপায়ে বড় কোনো ভূমিকা পালন করছেন। করোনা পরিস্থিতিতে প্রায় ২৫ হাজার দিনমজুরের দায়িত্ব একাই নিজের কাঁধে তুলে নিয়েছেন বলিউডের ভাইজান।

অন্যদিকে বলিউড খিলাড়ী অক্ষয় কুমারও এসেছেন এগিয়ে।  সরকারি তহবিলে দিয়েছেন ২৫ কোটি টাকা।  ভারতীয় গণমাধ্যমের এমনই খবর।

ভারতীয় গণমাধ্যমগুলো জানায়, ভারতে ২১ দিনের লকডাউনের জেরে ক্ষতিগ্রস্থ হবেন সিনেমার জুনিয়র টেকনিশিয়ানরা। যারা কিনা সিনেমার সেটে দিনরাত খেটে পরিচালকের ভাবনাকে পর্দায় ফুটিয়ে তুলতে সাহায্য করেন। আর তাই সেসমস্ত স্পটবয়, সেটের দিনমজুরদের সমস্যার কথা চিন্তা করে এগিয়ে এসেছেন সালমান খান।

এই সুপারস্টারের মানবিক সংস্থা 'বিইং হিউম্যান’ থেকে বিষয়টি দেখাশোনা করা হবে। দেশ স্বাভাবিক হওয়ার আগ পর্যন্ত ওইসব দিনে এনে দিনে খাওয়া লোকদের খাবার, স্বাস্থ্যসেবা দেয়া হবে বলে জানা গেছে।

অন্যদিকে মারণব্যাধী এই ভাইরাস মোকাবিলা করতে প্রচুর অর্থেরও প্রয়োজন ভারত সরকারের। করোনার জন্য ত্রাণ তহবিলও খোলা হয়েছে। সেখানে অনেকেই দান করছেন।  প্রধানমন্ত্রীর ডাকে সারা দিয়ে তিনি দাঁড়ালেন দেশবাসীর পাশে অক্ষয়ও। 

অক্ষয় তার ট্যুইটার আ্যাকাউন্টে লিখেছেন, 'এই সময় মানুষের জীবনের কথা আগে ভাবতে হবে। মানুষকে বাঁচাতে হবে। আমাদের তার জন্য সব রকম চেষ্টা করতে হবে। আমি আমার সেভিংস থেকে ২৫ কোটি টাকা আক্রান্তদের চিকিৎসার জন্য প্রধানমন্ত্রী ত্রাণ তহবিলে দিলাম।'

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ