আজকের শিরোনাম :

আগামীকাল শুরু হচ্ছে মুক্তিযুদ্ধ বিষয়ক চলচ্চিত্র উৎসব ইভ্যালি সেলুলয়েডে ৭১

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৪ ডিসেম্বর ২০১৯, ১৬:৫৫

মহান বিজয় দিবস-২০১৯ উপলক্ষে নতুন প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধের চেতনা ছড়িয়ে দিতে ও মুক্তিযুদ্ধের  ইতিহাস জানাতে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের আয়োজনে আগামী ১৫ ডিসেম্বর রাজধানীর শাহবাগের জাতীয় গ্রন্থাগারের শওকত ওসমান মিলনায়তনে শুরু হচ্ছে ‘ ইভ্যালি সেলুলয়েডে ৭১’।

১৫ ডিসেম্বর ৭ দিনব্যাপী মুক্তিযুদ্ধ বিষয়ক এ চলচ্চিত্র উৎসবের উদ্বোধন করবেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আ. ক. ম মোজাম্মেল হক, এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সংসদ সদস্য কাজী শহিদ ইসলাম পাপুল।

আজ জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে এ উপলক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান উৎসব উদযাপন কমিটির আহবায়ক ও বাংলাদেশ ইন্টারন্যাশনাল ফিল্ম মুভমেন্টের সভাপতি দিলদার হোসেন।

এসময় উপস্থিত ছিলেন অনুষ্ঠান পরিকল্পনা ও ব্যবস্থাপনা প্রতিষ্ঠান এস এস কমিউনিকেশনের প্রধান উপদেষ্টা শওকত হাসান মিয়া, বরেণ্য চলচ্চিত্রকার দেওয়ান নজরুল, পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ইভ্যালি’র সিনিয়র ম্যানেজার আবদুল্লাহ আল মামুন আকাশ, ইউ এস বাংলা এয়ারলাইন্সের জেনারেল ম্যানেজার কামরুল ইসলাম, চলচ্চিত্র অভিনেত্রী শাহনূর, এস এস কমিউনিকেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা শফিউল্লাহ সুমন ও উৎসব উদযাপন কমিটির সদস্য সচিব এমদাদুল হক ভূঁঞা।  

 বাংলাদেশ ফিল্ম আর্কাইভের সহযোগিতায় উৎসবে প্রদর্শন করা হবে মুক্তিযুদ্ধ বিষয়ক পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র চাষী নজরুল ইসলামের ওরা ১১ জন, সুভাষ দত্তের অরুণোদয়ের অগ্নিস্বাক্ষী, নারায়ণ ঘোষ মিতার আলোর মিছিল, আলমগীর কুমকুমের আমার জন্মভূমি, হুমায়ূন আহমেদের আগুণের পরশমণি, নাসির উদ্দিন বাচ্চুর গেরিলা ও তৌকির আহমেদের জয়যাত্রা। এছাড়া উৎসবে প্রদর্শন করা হবে প্রামাণ্যচিত্র স্টপ জেনোসাইড, সেই রাতের কথা বলতে এসেছি, দেশে আগমন ও নট এ পেনি নট এ গান। উৎসবে গণমাধ্যম সহযোগি হিসেবে থাকছে ডিবিসি নিউজ, রেডিও ধ্বনি ও অনলাইন নিউজ পোর্টাল অর্থকড়চা।

সংবাদ সম্মেলনের জানানো হয় মুক্তিযুদ্ধ বিষয়ক চলচ্চিত্রের প্রতি সাধারণ মানুষ ও তরুণ প্রজন্মের আগ্রহ তৈরির লক্ষ্যে বিনামূল্যে চলচ্চিত্র দেখে র‌্যাফেল ড্র এর মাধ্যমে সঙ্গীসহ ঢাকা-মালেয়শিয়া-ঢাকা, ঢাকা-ব্যাংকক-ঢাকা ও ঢাকা-কলকাতা-ঢাকা এয়ার টিকেট বিজয়ী হওয়ার সুযোগ রয়েছে।
 

এবিএন/খায়রুল ইসলাম/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ