আজকের শিরোনাম :

মুক্তির অপেক্ষায় মাদক বিরোধী বিশেষ নাটক ‘পাপ’

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৮ নভেম্বর ২০১৯, ১৯:১২

সম্প্রতি রুপগঞ্জের ডাক্তার বাড়ি শুটিং হাউজে শেষ হলো মাদক বিরোধী বিশেষ নাটক ‘পাপ’। মারুফ সরকারের রচনায়, নাটকটি চিত্রনাট্য ও পরিচালনা করেছেন মাহফুজ ইসলাম।

নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন রেবেকা রউফ,সুশীল রায়, হাসিমুন, বিপ্লব, রাতুল, নীল, এম.আর.জে শান্ত, প্রিয়, সানজিয়া মুন, মায়া মিতু, জান্নাত, সুরভী, আফসানা, মিতু,পপি ও একটি বিশেষ চরিত্রে অভিনয় করেন মারুফ সরকার। নাটকটি প্রযোজনা করেন জাকির হোসেন।

 

এ প্রসঙ্গে পরিচালক মাহফুজ ইসলাম বলেন, মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার একটি জাতীয় সমস্যা। এর অপব্যবহারের শিকার হচ্ছে আমাদের যুব সমাজ। এমনকি এর ভয়াবহ পরিণতি থেকে রক্ষা পাচ্ছেনা আমাদের শিশুরাও।

মাদকের করাল গ্রাস থেকে নিরাপদ নয় দেশের ছাত্র ও যুব সমাজ। একটি দেশের যুব সমাজ যদি মাদকের কাছে পরাজিত হয় তবে তা দেশের জন্য ডেকে আনে মারাত্মক পরিণতি। মাদক ধীরে ধীরে একটি সমাজকে পঙ্গু করে দেয়। শিক্ষিত অশিক্ষিত ও বয়স নির্বিশেষে সবাই মাদকের কাছে শিকার হতে পারে । যেহেতু এটি মাদকবিরোধী নাটক  তাই আমি আশা করি আমার এই কাজটি দর্শকদের কাছে খুব ভালো লাগবে ।

এ ব্যাপারে প্রযোজক জাকির হোসেন বলেন ,মাদক নিরব ঘাতক হিসেবে পুরো জাতিকে শেষ করে দিচ্ছে। মেধাবী তরুণ প্রজন্ম আজ মাদকের ছোবলে দিশেহারা। আগামী প্রজন্ম ও জাতিকে রক্ষার জন্যই শুরু হয়েছে মাদক বিরোধী এই নাটক।আমার বিশ্বাস আমার এই নাটকটি দেখে কেউ না কেউ ঠিক ভালো হয়ে যাবে । নাটকটির চিন্তা হচ্ছে পাপ করলে তাকে অবশ্যই শাস্তি পেতে হবে । তাই দর্শকদের এই নাটকটি দেখার জন্য আহ্বান করা হলো। খুব তাড়াতাড়ি যেকোনো বেসরকারি টেলিভিশনে নাটকটি প্রচার হবে বলে নির্মাতা সূত্রে জানা যায়।


এবিএন/মারুফ সরকার/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ