‘আহা’ ব্যান্ড নিয়ে দর্শক মাতাচ্ছেন আইরিশ ঝুমুর

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৪ জুন ২০১৮, ১২:১৬

ঢাকা, ২৪ জুন, এবিনিউজ : কানে ইয়ার ফোন লাগিয়ে গান শোনেন না এমন সংগীতপ্রেমী হয়ত খুঁজে পাওয়া যাবে না। টেলিভিশন কিংবা কম্পিউটারের পর্দায় গান দেখারও অভ্যাস রয়েছে অনেকের। তবে যাই হোক না কেন, কনসার্টে গিয়ে গান শোনার সঙ্গে কোনো কিছুরই তুলনা চলে না।

বাংলাদেশের অধিকাংশ ব্যান্ড দল পুরুষদের নিয়ে গঠিত। একটু দেরীতে শুরু করলেও নারীরা পিছিয়ে নেই। পুরুষদের পাশাপাশি নারীরাও ব্যান্ডসংগীতের জগতে জনপ্রিয়। দেশের ব্যান্ড সঙ্গীতকে অনন্য স্থানে নিয়ে যেতে তাদেরও ভূমিকা রয়েছে। এমনই একজন কন্ঠশিল্পী আইরিশ ঝুমুর।

আইরিশ ঝুমুর ব্যান্ডের গান গাইতে পছন্দ করেন। কিন্তু পুরুষতান্ত্রিক সমাজে একজন মেয়ে হয়ে জেমস, কিংবা আজম খানের গান করবেন? এটা নিয়ে হয়ত একটু দ্বিধায় ছিলেন। কে কি বলবে, কিভাবে বিষয়টাকে গ্রহণ করবেন শ্রোতারা সেই ভাবনাও ঘুরপাক খেত মনে। এই পরিস্থিতিতে পাশে পান ব্যান্ড দল আহা’কে। ইউটিউবে aha live bdতে সব গান দেখতে পাবেন।

আহা’র উৎসাহে পুরোদমে ব্যান্ড গানের দিকেই ঝুঁকে গেলেন। সিদ্ধান্ত নিয়েছেন, এখন থেকে স্টেজে ব্যান্ডের গানই গাইবেন। মেয়ে হয়েও খুব সাহসিকতার পরিচয় দিয়েছেন তিনি। কেননা গান তার কাছে পরম সাধনার। তাই সংগীতজীবনের এই প্রাপ্তি নিয়ে ভীষণ উদ্বেলিত ঝুমুর। নতুন আঙ্গিকে আজম খান, জেমস ও ফিডব্যাকের গান গেয়ে ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলের দর্শকের মন জয় করে চলেছেন। ইতিমধ্যে জেমস ও ফিডব্যাকের কয়েকটি গান নতুন ধাচে লাইভ কাভার করেছেন।

প্রসঙ্গত, বাংলাদেশের গুণী নাট্য নির্মাতা, সুরকার ও গীতিকার জুয়েল মাহমুদের ছোট বোন আইরিশ ঝুমুর।

এবিএন/মাইকেল/জসিম/এমসি

এই বিভাগের আরো সংবাদ