কয়েদিদের জন্য আসিফের কনসার্ট

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ জুন ২০১৮, ১৮:২১

ঢাকা, ২২ জুন, এবিনিউজ : জেলবন্দীদের জন্য কনসার্ট করার সিদ্ধান্ত নিয়েছেন কণ্ঠশিল্পী আসিফ আকবর।  তথ্যপ্রযুক্তি আইন ও প্রতারণা মামলায় ১১ জুন সোমবার জামিন পেয়েছেন দেশের জনপ্রিয় এ সংগীতশিল্পী।  এদিন বেলা সাড়ে ১১টায় ঢাকা মহানগর হাকিম কেশব চন্দ্র রায় ১০ হাজার টাকা মুচলেকা বন্ডে পুলিশ প্রতিবেদন জমা দেওয়া পর্যন্ত তার জামিন মঞ্জুর করেন।

এর আগে গীতিকার শফিক তুহিনের মামলায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) আইনে সম্প্রতি জেলে যেতে হয় আসিফ আকবরকে।  কয়েকদিনের কারাবাসে অন্য কয়েদিদের সঙ্গে তার হৃদ্যতা তৈরি হয়।  এবার তাদের জন্য কনসার্টের উদ্যোগ নিয়েছেন ‘ও প্রিয়া’-খ্যাত গায়ক।

আসিফ আকবর জানান, ডেপুটি জেলার ও কয়েদিদের অনুরোধে কারাগারে একটি কনসার্ট করার সিদ্ধান্ত নিয়েছেন। জেল সুপারও তাদের সঙ্গে একমত হয়েছেন।

আয়োজনটি কীভাবে হবে— বর্তমানে তা ভাবা হচ্ছে।  ধারণা করা হচ্ছে ওই কনসার্টে ১৪ হাজার কয়েদি অংশ নেবেন।  তাই নিরাপত্তার বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখা হচ্ছে।

ইতোমধ্যে জেলের অভিজ্ঞতা নিয়ে অনলাইনে অফলাইনে একাধিকবার মুখ খুলেছেন আসিফ আকবর।

এ প্রসঙ্গে সম্প্রতি বলেন, “কখনো কারাগারে যেতে হবে ভাবিনি। তবে এখন মনে হচ্ছে- জীবনে সবারই একবার ‘আসিফ আকবর’-এর মতো কারাগারে যাওয়া উচিত। কারা কর্তৃপক্ষ থেকে শুরু করে সবাই নিঃস্বার্থভাবে ভালোবাসা দিয়েছেন। আমি যেখানে ছিলাম, সেখানে আরো বিভিন্ন মামলার সাজাপ্রাপ্ত কয়েদিরা ছিলেন। কিছুক্ষণ পর সবার সঙ্গে মিশে যাই। আস্তে আস্তে সবার সঙ্গে সম্পর্ক হয়ে গেল। আড্ডা দেওয়া শুরু করলাম। সবার পারিবারিক কাহিনি শুনলাম। সবার সঙ্গে সম্পর্কটা পারিবারিক হয়ে গেছে। আমার আসার সময় তো সবাই কান্নাকাটি শুরু করে দিয়েছিলেন।”

এবিএন/রাজ্জাক/জসিম/এআর

এই বিভাগের আরো সংবাদ