আজকের শিরোনাম :

প্রথমবারের মতো সালমানের মুখোমুখি জিৎ-শাকিব

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৫ জুন ২০১৮, ১৪:১৭

ঢাকা, ১৫ জুন, এবিনিউজ : প্রথমবারের মতো ঈদকে সামনে রেখে তিন ইন্ডাস্ট্রির সবচেয়ে নামি তিন তারকা মুখোমুখি হলেন কলকাতায়।  খটকা লাগছে এমন কথায়?

আজ শুক্রবার কলকাতায় মুক্তি পেয়েছে তিন ইন্ডাস্ট্রির তিন সুপারস্টার অভিনেতার ছবি। বলিউড সুপারস্টার সালমান খানের ‘রেইস ৩’, টলিউড অভিনেতা জিৎ-এর ‘সুলতান’ এবং ঢালিউড সুপারস্টার অভিনেতা শাকিব খানের ‘ভাইজান’-এ বিভক্ত দর্শক। তিনটি ছবি নিয়েই কলকাতার দর্শকদের আগ্রহ ছিলো সমান। 

সাধারণতই বলিউডের খানদের ছবি ভারতের যেকোনো অঞ্চলে এগিয়ে থাকে। কলকাতায়ও তার ব্যতীক্রম নয়। কলকাতার বেশীর ভাগ দর্শক সালমান খান অভিনীত তারকা বহুল ‘রেইস ৩’-কে বিনা প্রতিদ্বন্দ্বিতায় এগিয়ে রাখছেন। মূলত লড়াইটা জমছে টলিউডের সুপারস্টার জিৎ ও ঢালিউড সুপারস্টার শাকিব খানের মধ্যে। 

ক’দিন আগেই চ্যানেল আই অনলাইনকে ‘ভাইজান এলো রে’-এর প্রযোজনা প্রতিষ্ঠান এসকে মুভিজের কর্ণধার অশোক ধানুকা বলেছিলেন, সালমানের খানের ছবির সাথেতো আর তুলনা চলে না। লোকে তার ছবি দেখবেই। কিন্তু কলকাতার সুপারস্টার জিতের ‘সুলতান’-এর সাথে টেক্কা দিবে শাকিবের ‘ভাইজান’ এটা নিশ্চিত। 

আনুষ্ঠানিকভাবে গতকাল বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে ফুটবল বিশ্বকাপের ২১তম আসর। অনেকেই এবার ধারনা করছেন বিশ্বকাপের কারণে ঈদের সিনেমায় নেতিবাচক প্রভাব পড়বে। এমন আশঙ্কার মধ্যেই মুক্তি পাওয়া সালমান খানের ‘রেইস ৩’ জিতের ‘সুলতান’ এবং শাকিবের ‘ভাইজান’ মুক্তি পেল। সকাল থেকে এখন পর্যন্ত সেখানকার হল রিপোর্ট বলছে, ছবিগুলো দেখতে দর্শকের আগ্রহের একটুও কমতি নেই!

বক্স অফিসের হিসেব নিকেষ নিয়ে যারা চিন্তিত, তাদেরকেও যেনো কিছুটা আশ্বস্ত করছেন ‘ভাইজান’-এর সঙ্গে সংশ্লিষ্ঠরা। কারণ কলকাতার স্থানীয় অভিনেতা জিৎ এবং সেখানকার সর্ব সাধারণের কাছে তুমুল জনপ্রিয় তিনি। স্বাভাবিক ভাবেই তাই মানুষ অন্য যে কারো চেয়ে জতের সিনেমা দেখতে আসবে। আর এই জনপ্রিয়তার জন্য তার ‘সুলতান’ প্রায় পৌনে দুইশোর মতো প্রেক্ষাগৃহও পেয়েছে। 

অন্যদিকে, সবেমাত্র ক’দিন হলো কলকাতার মানুষের মধ্যে পরিচিতি পেয়েছেন শাকিব। যদিও অল্প সময়েই তিনি সবার প্রিয় অভিনেতায় পরিণত হয়েছেন। ঈদের মতো বড় উৎসবে জায়গা করে নিয়েছেন কলকাতার প্রেক্ষাগৃহে। তার ছবিটি প্রায় আশিটি প্রেক্ষাগৃহে চলছে বলে শোনা গেছে। 

এবিএন/মাইকেল/জসিম/এমসি

এই বিভাগের আরো সংবাদ