নিও হয়ে ফেরার ইচ্ছাটা ভেতরে অনেকদিন পুষেছি : রিভস

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৪ আগস্ট ২০১৯, ১০:৫২

ফের পর্দায় আসছে ‘ম্যাট্রিক্স’ সিরিজের নতুন কিস্তি। এই খবরটি এরইমধ্যে জেনে গেছে বিশ্বের ‘ম্যাট্রিক্স’ ভক্তরা। ১৯৯৯ সালে ‘দ্য ম্যাট্রিক্স’ দিয়ে শুরু হওয়া সিনেমার তৃতীয় কিস্তি ‘দ্য ম্যাট্রিক্স রেভলিউশন’। এরপর ১৬ বছর কেটে গেলেও তুমুল জনপ্রিয় এই সিরিজের চতুর্থ পর্বের অপেক্ষা অবশেষে শেষ হতে যাচ্ছে।

২০২০ সালের শুরুর দিকে চতুর্থ পর্বের কাজ শুরু হবে। এখানে বরাবারের মতো নিও চরিত্রে থাকবেন কানাডিয়ান অভিনেতা ও সংগীতশিল্পী কিয়ানু রিভস।

লানা ওয়াচোস্কির পরিচালনায় এই পর্বেও রিভসের সঙ্গে থাকবেন ক্যারি আন মোস। রিভস এই সিনেমাতে অভিনয় প্রসঙ্গে হলিউড গণমাধ্যমে দেওয়া এক সাক্ষাত্কারে বলেন, ‘এটি আনন্দের একটি সংবাদ আমাদের সবার জন্য। যারা একসঙ্গে আগের পর্বগুলো করেছি। এই সিনেমার অন্যন্য একটি উদাহরণ এর জনপ্রিয়তা। নিও হয়ে ফেরার ইচ্ছাটা ভেতরে অনেকদিন পুষেছি। সেটি অবশেষে সফল হতে যাচ্ছে। এছাড়া এখানে আমি যাদের সঙ্গে কাজ করবো তাদের সঙ্গে আমার ভীষণ ভালো বোঝাপড়া। এটিই আমার কাছে সবচেয়ে ভালোলাগার বিষয়।’

পরিচালক লানা বলেন, ‘গত ২০ বছর লিলি ও আমি অনেককিছুই ভেবেছি এবং অবশেষে আমাদের বাস্তবতা প্রাসঙ্গিক হতে চলেছে। এই চরিত্রগুলোকে জীবনে ফিরে পেয়ে আমি খুব খুশি। দারুণ সব মেধাবী বন্ধুর সঙ্গে কাজ করার সুযোগ হচ্ছে।’

ওয়ার্নার ব্রোস পিকচার গ্রুপের চেয়ারম্যান টবি এমরিচ এই ছবি নির্মাণের ঘোষণা দিয়েছেন। টবি উচ্ছ্বাস প্রকাশ করে জানান, লানা ‘দ্য ম্যাটিক্স’-এর নতুন পর্বটি লিখেছেন ও পরিচালনাও করছেন তিনি।

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ